বুধবার ২৯ জানুয়ারি, ২০২০ ইং

‘বিমানে পাইলট নিয়োগে কোনো দুর্নীতি হয়নি’

জুলাই ২৯, ২০১৯ | ৬:১৩ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিমানে পাইলট নিয়োগে কোনো দুর্নীতি হয়নি বলে দাবি করেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

বিজ্ঞাপন

সোমবার (২৯ জুলাই) দুপুরে জিজ্ঞাসাবাদ শেষে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এ দাবি করেন।

ফারহাত হাসান জামিল বলেন, ‘দুর্নীতির অভিযোগ ভিত্তিহীন। দুদকে অন্য কেউ অভিযোগ করছে, যার কারণে তলব করা হয়েছে। দুদক তদন্ত করছে, দেখা যাক কী হয়। এর বাইরে এখন আর কিছু বলার নেই।’

বিজ্ঞাপন

এর আগে সকাল সাড়ে ৯ টার দিকে তিনি দুদকে আসেন। এরপর সংস্থাটির অনুসন্ধান কর্মকর্তা সহকারী পরিচালক সাইফুল ইসলাম তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন।

পাইলট নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে বিমানের চিফ ফিন্যান্সিয়াল অফিসার বিনীত সুধ, পরিচালক প্লানিং মাহবুব জামান খান, পরিচালক মার্কেটিং মো. আশরাফুল ইসলামকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে তারা গণমাধ্যমের সামনে কোনো কথা বলেননি।

একই ঘটনায় রোববার (২৮ জুলাই) বিমানের ৩ পরিচালকসহ ৪ জনকে জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশন। এর আগে গত ২ মে বিমানের সাবেক এমডি মুসাদ্দিক মুমীন আহমেদসহ ১০ জনকে বিদেশ গমনে নিষেধাজ্ঞাও দেয় দুদক।

উল্লেখ্য, বিমানের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল মুনীম মুসাদ্দিক আহমেদসহ মোট ১০ জনকে তলব করে দুদক। তাদেরকে গত ২৩ জুলাই তলবি চিঠি দেওয়া হয়।

সারাবাংলা/এসজে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন