বিজ্ঞাপন

বাংলাদেশের সাবেক কোচকে নিয়োগ দিল নিউজিল্যান্ড

July 30, 2019 | 6:20 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার সময় চন্দিকা হাথুরুসিংহে ব্যাটিং কোচ থিলান সামারাবীরাকে নিয়ে যান নিজের সঙ্গে। দুজনই যোগ দেন নিজ দেশ শ্রীলঙ্কার কোচিং প্যানেলে। বিশ্বকাপে খুব একটা ভালো সময় পার করেনি লঙ্কানরা, ওদিকে নিউজিল্যান্ড টানা দ্বিতীয়বারের মতো রানার্সআপ হয়। প্রায় সাত বছর পর নিউজিল্যান্ড টেস্ট খেলবে লঙ্কানদের বিপক্ষে।

বিজ্ঞাপন

গত বছর সামারাবীরাকে সরিয়ে দেয় লঙ্কান ক্রিকেট বোর্ড। এদিকে, বিশ্বকাপের পর ব্যাটিং কোচের পদ খালি ছিল কিউইদের। আর আসন্ন এই টেস্ট সিরিজকে সামনে রেখে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড সামারাবীরাকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। ৪৪ বছর বয়সী সামারাবীরার প্রথম অ্যাসাইনমেন্ট হচ্ছে নিজ দেশের ছাত্রদের বিপক্ষে।

কিউই প্রধান কোচ গ্যারি স্টিড জানিয়েছেন, আমরা খুশি যে লঙ্কানদের বিপক্ষে তাদের দেশেরই একজনকে ব্যাটিং কোচ হিসেবে পেয়েছি। আসন্ন সফরে সামারাবীরা আমাদের অনেক সহায়তা করবে। তার মতো অভিজ্ঞ একজন টেস্টে আমাদের ব্যাটিং টেকনিকে সাহায্য করবে। বিশেষ করে সে জানে তার দেশের কন্ডিশন সম্পর্কে।

এরই মধ্যে স্পিন নির্ভর ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। রস টেইলর আর কেন উইলিয়ামসন ছাড়া আর কেউ নেই যারা লঙ্কানদের বিপক্ষে টেস্ট খেলেছেন। শ্রীলঙ্কার হয়ে ৮১ টেস্টে প্রায় ৪৮ গড়ে রান করা সামারাবীরা কিউই ব্যাটসম্যানদের নিয়ে খুব শিগগিরই কাজ শুরু করবেন। গলে আগামী ১৪ আগস্ট নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা প্রথম টেস্ট খেলতে নামবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন