বিজ্ঞাপন

নরসিংদীতে এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

July 31, 2019 | 2:13 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিটের সহযোগিতায় ও নরসিংদীর জেলা প্রশাসনের আয়োজনে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ জুলাই) জেলার শিশু একাডেমিতে দিনব্যাপী এই কর্মশালা চলে।

বিজ্ঞাপন

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন। কর্মশালার মূল প্রবন্ধে তিনি স্থানীয় পর্যায়ে এসডিজি, সরকারের নির্বাচনী ইশতেহার-২০১৮, ২১০০ সালের ডেল্টা প্ল্যান বাস্তবায়নে জেলা/উপজেলা/ইউনিয়ন পর্যায়ে করণীয়সমূহ আলোচনা করেন।

জেলা প্রশাসক সৈয়দা ফারহানা অগ্রাধিকার সূচকসমূহ সম্পর্কে ধারণালাভ, অগ্রাধিকার সূচকসমুহের বিপরীতে স্থানীয় পর্যায়ে করণীয় ও প্রাথমিক ভাবে স্থানীয় অগ্রাধিকার সূচক নির্ধারণ ইত্যাদি বিষয়ে আলোকপাত করেন। এসময় তিনি কর্মশালায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্ন ও মতামতসমূহ নিয়েও আলোচনা করেন।

বিজ্ঞাপন

এ কর্মশালা স্থানীয় পর্যায়ে সব দফতরকে এসডিজি বাস্তবায়নে নিজ নিজ দফতরের প্রযোজ্য অংশটুকু নিয়ে কাজ করতে উৎসাহিত করবে এবং আগামী ২০৩০ সালে সালে স্থানীয় চাহিদাকে বিবেচনায় রেখে ভবিষ্যতের জন্য ‘টেকসই বাংলাদেশ’ গড়ার লক্ষ্যে সকলকে একযোগে অংশ নেয়ার অনুপ্রেরণা যোগাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন জেলা প্রশাসক।

এসময় অন্যদের মধ্যে জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার মেয়র, জেলা/উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষাবিদ, সমাজকর্মী, গণমাধ্যমের প্রতিনিধি ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন