বিজ্ঞাপন

পর্যটন আন্তর্জাতিক সহযোগিতা বাড়ায়: প্রধানমন্ত্রী

February 6, 2018 | 3:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন পর্যটন দেশসমূহের মাঝে সম্প্রীতি, সৌহার্দ্য ও সহযোগিতা বৃদ্ধি করে তাই দেশের উন্নয়নে পর্যটন শিল্পের ভূমিকা গুরুত্বপূর্ণ। এ খাতে সক্ষমতা বৃদ্ধি, জ্ঞান হস্তান্তর, পেশাগত দক্ষতা বাড়ানো ও উন্নত প্রাতিষ্ঠানিক অবকাঠামো সৃষ্টিকে অগ্রাধিকার দিয়ে সরকার কাজ করছে।

রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মঙ্গলবার ওআইসিভুক্ত (অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্স) দেশসমূহের পর্যটন মন্ত্রীদের দশম সস্মেলন (আইসিটিএম) উদ্বোধন করে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এসময়, কক্সবাজারে আন্তর্জাতিক বিমানবন্দর নির্মিত হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এর ফলে বিদেশিরা সরাসরি কক্সবাাজর যাওয়ার সুযোগ পাবেন এবং এ বিমান বন্দর প্রাচ্য ও পাশ্চাত্যের সংযোগের হাব হয়ে উঠবে।

বিজ্ঞাপন

শেখ হাসিনা বলেন, মুসলিম দেশসমূহে যেভাবে পর্যটন শিল্প বিকশিত হচ্ছে তাতে এই সম্মেলন রিলিজিয়াস ট্যুরিজম ও হালাল ট্যুরিজমকে প্রমোট করবে এবং পর্যটনের ক্ষেত্রে এগিয়ে যাওয়ার অভিন্ন কর্মকৌশল নির্ধারণে এ সম্মেলন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সম্মেলনে বাংলাদেশের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহজাহান কামাল আইসিটিএম (ইসলামিক কনফারেন্স অব ট্যুরিজম মিনিস্টার) এর নতুন চেয়ারম্যান নির্বাচিত হন।

উদ্বোধন অনুষ্ঠানের পর শুরু হয়েছে মিনিস্ট্রিয়াল অধিবেশন। এ অধিবেশন শেষে ঢাকা ঘোষণার মাধ্যমে এ সম্মেলন শেষ হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন