বিজ্ঞাপন

ব্যাটিংয়ে লঙ্কানরা, মোসাদ্দেক-মোস্তাফিজ নেই

July 31, 2019 | 2:35 pm

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আর কিছু পরেই মাঠে নামবে স্বাগতিক শ্রীলঙ্কা এবং সফরকারী বাংলাদেশ। সিরিজের প্রথম দুই ম্যাচে হেরে এরই মধ্যে সিরিজ খুঁইয়েছে সফরকারীরা। সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন লঙ্কান দলপতি দিমুথ করুনারত্নে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) সিরিজের তৃতীয় ম্যাচে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হবে ম্যাচটি। গাজী টিভি ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের সবক’টি ম্যাচ সরাসরি দেখা যাচ্ছে র‍্যাবিটহোলের ওয়েবসাইটে।

অনুশীলনে চোট পাওয়ায় মোস্তাফিজ এই ম্যাচে নেই। একাদশ থেকে ছিটকে গেছেন মোসাদ্দেক হোসেন। তাদের জায়গায় এসেছেন রুবেল হোসেন এবং এনামুল হক বিজয়।

সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে তামিমের নেতৃত্বাধীন বাংলাদেশ জিতেছিল ৫ উইকেটে। গত ২৬ জুলাই সিরিজের প্রথম ম্যাচে লঙ্কানরা ৮ উইকেট হারিয়ে তোলে ৩১৪ রান। বাংলাদেশ ৪১.৪ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২২৩ রান। ওয়ানডেতে তামিমের অভিষেক অধিনায়কত্বে সফরকারীরা ম্যাচ হারে ৯১ রানে।

বিজ্ঞাপন

সিরিজের দ্বিতীয় ম্যাচে গত ২৮ জুলাই মাঠে নেমেছিল দুই দল। বাংলাদেশ ৮ উইকেট হারিয়ে তোলে ২৩৮ রান। জবাবে, ৩২ বল হাতে রেখে ৩ উইকেট হারানো লঙ্কানরা ম্যাচ জেতে। বাংলাদেশকে ৭ উইকেটে হারানোর পাশাপাশি স্বাগতিকরা নিজেদের মাটিতে প্রায় ৪৪ মাস পর ওয়ানডে কোনো সিরিজ নিজেদের করে নেওয়ার সুযোগ পায়।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, এনামুল হক বিজয়, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম এবং রুবেল হোসেন।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), আভিস্কা ফার্নান্দো, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, শিহান জয়সুরিয়া, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, আকিলা ধনাঞ্জয়া, কাসুন রাজিথা এবং লাহিরু কুমারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন