বিজ্ঞাপন

নাশকতা হলে প্রতিহত করবে পরিবহন মালিক সমিতি

February 6, 2018 | 5:17 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আগামী ৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়ের দিন নাশকতা হলে তা প্রতিহত করতে রাজধানীতে ২০ হাজার পরিবহন শ্রমিক প্রস্তুত থাকবে। এসব শ্রমিকরা শহরের মহাখালি, সায়েদাবাদ, ফুলবাড়িয়া, ও গাবতলী বাসস্ট্যান্ডে অবস্থান নেবেন।

মঙ্গলবার দুপুরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি কার্যালয়ে এক যৌথ সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়। এ বিষয়ে সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ সারাবাংলাকে বলেন, ৮ ফেব্রুয়ারি আমরা রাজধানীতে বাস চালানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি।

এদিন ঢাকায় পরিবহন সেবা সীমিত করা হবে কি না এমন প্রশ্নে তিনি জানান, যে কোনো ধরণের নাশকতামূলক কর্মকান্ড ঘটলে তারা শক্ত হাতে প্রতিহত করবেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ইতোমধ্যে আমরা পুলিশ প্রশাসনের সহায়তা চেয়েছি। তারা আমাদের সহায়তা করার আশ্বাস দিয়েছেন। তারপরও যদি পরিস্থিতি স্বাভাবিক না থাকে তবে আমরাতো রাস্তায় বাস নামিয়ে ক্ষতি করতে পারবো না। আমরা মিরপুর, উত্তরাসহ বিভিন্ন স্থানে বাস রাখবো।

এদিকে মঙ্গলবার দুপুরের ওই যৌথসভা শেষে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরিবহন মালিক সমিতি জানায়, রায়ের পর যদি বিএনপি হরতাল দেয় তবে মহানগরীতে বাস চলবে। আর দূরপাল্লার পরিবহনগুলো যাত্রী পাওয়া সাপেক্ষে ছেড়ে যাবে।

বাস পোড়ানের নাশকতা থেকে রক্ষা পেতে প্রতিটি বাসে অগ্নি নির্বাপক যন্ত্র ও দুই বালতি বালু রাখা হবে। যত্রতত্র বাস না রেখে নির্দিষ্ট স্থানে রাখা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/ইএইচটি

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন