বিজ্ঞাপন

চীনে যাওয়া হলো না বেলের

August 1, 2019 | 2:50 pm

স্পোর্টস ডেস্ক

প্রাক মৌসুম প্রীতি টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপ কিংবা অডি কাপে রিয়ালের ফরাসি কোচ জিনেদিন জিদান মাঠে নামাননি ওয়েলস তারকা গ্যারেথ বেলকে। কদিন আগে বেলকে নিয়ে নিজের হতাশার কথা লুকাননি জিদান। ফরাসি এই কোচ জানিয়েছিলেন, শিগগিরই রিয়াল ছাড়বে বেল। পরে অবশ্য নিজের মন্তব্য থেকে সরে আসেন জিদান।

বিজ্ঞাপন

বেলকে নিয়ে নিজেদের আগ্রহের কথা প্রকাশ করে চীনের কিছু ধনী ক্লাব। চীনের ক্লাব বেইজিং গুয়ান, জিয়াংশু সুনিং প্রস্তাব করেছিল বেলের এজেন্টকে। ওয়েলস তারকার জন্য প্রতি সপ্তাহে তারা ১ মিলিয়ন পাউন্ড বেতন দিতে রাজী ছিল। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি ৫৫ লাখ টাকা। চাইনিজ সুপার লিগে নাম লেখালে বেল হয়ে যেতেন বিশ্বের প্রথম ফুটবলার, যিনি প্রতি সপ্তাহে ১ মিলিয়ন পাউন্ড আয় করার সুযোগ পেতেন।

সেটা আর হলো না। চাইনিজ লিগের খেলোয়াড় কেনা-বেচার নির্ধারিত সময় শেষ। ৩১ জুলাইয়ের মধ্যে নতুন করে খেলোয়াড় কেনার সময় শেষ হওয়ায় বেলকে এই মৌসুমে হয়তো রিয়ালেই কাটাতে হবে। তার ব্যাপারে আগ্রহ দেখায় চীনের আরেক ধনী ক্লাব সাংহাই শেনহুয়া। রিয়ালে বেলের সাপ্তাহিক বেতন ছয় লাখ পাউন্ড। রিয়াল ছেড়ে চীনে গেলে চাইনিজ ফুটবল ইতিহাসের সর্বোচ্চ বেতনভোগী খেলোয়াড় হতেন বেল। বর্তমানে চীনে সবচেয়ে বেশি বেতন পাওয়া খেলোয়াড় হলেন হেবেই চায়না ফরচুনে খেলা আর্জেন্টাইন তারকা এজিকুয়েল লাভেজ্জি।

রিয়ালে বেলের চুক্তির মেয়াদ আছে আরও তিন মৌসুম। রিয়াল থেকে বিদায় নিলে ওয়েলস তারকাকে নিতে আগ্রহী তার সাবেক ক্লাব টটেনহাম। এছাড়া, ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখও তাদের আগ্রহ প্রকাশ করেছে। ইংলিশ ফুটবলে দল-বদলের শেষ সময় ৮ আগস্ট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন