বিজ্ঞাপন

গজল গেয়ে গুজব ছড়ানোয় গ্রেফতার

August 1, 2019 | 3:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গজল গেয়ে ‘ছেলেধরা’ গুজব রটানোয় কথিত এক শিল্পীকে গ্রেফতার করেছে পুলিশ। একইসঙ্গে তার সহযোগীদের গ্রেফতারে পুলিশ অভিযান চালাচ্ছে।

বিজ্ঞাপন

বুধবার (৩১ জুলাই) রাতে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নাজিরহাট পৌরসভার হাসপাতাল রোডে বদিউল আলমের বাসা থেকে কথিত ওই শিল্পীকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১ আগস্ট) এ নিয়ে নগরীর হালিশহরে জেলা পুলিশ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ কে এম এমরান ভূঁইয়া।

গ্রেফতার শিল্পী আলমগীর বিন কবির (৩৪) ফটিকছড়ি উপজেলার চাড়ালিয়াহাট এলাকার কবির আহমদের ছেলে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ কে এম এমরান ভূঁইয়া সারাবাংলাকে জানান, আলমগীর নবজাগরণ শিল্পীগোষ্ঠী নামে একটি সংগঠনের সঙ্গে জড়িত। সে এবং তার সহযোগীরা বিভিন্ন অনুষ্ঠানে গজল পরিবেশন করেন। নাজিরহাট পৌরসভায় সংগঠনটির একটি কার্যালয় রয়েছে।

বিজ্ঞাপন

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জানান, সম্প্রতি ফেসবুকের মাধ্যমে পুলিশের কাছে ৫ মিনিট ৫৩ সেকেন্ডের একটি ভিডিও ফুটেজ আসে। সেখানে দেখা যায়, আলমগীর পদ্মাসেতু, ছেলেধরা, কল্লাকাটার  গুজব ছড়িয়ে এলাকার শিশু-কিশোরদের স্কুল-মাদ্রাসায় একা না পাঠানো সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে গজল পরিবেশন করছেন। পাশাপাশি মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে গজল বানিয়ে সেটা পরিবেশন করে ভিডিও করে ফেসবুকে ছেড়ে দিয়েছে আলমগীর ও তার সহযোগীরা। সেটি ফেসবুকে কয়েক হাজারবার শেয়ার হয়েছে।

পুলিশ কর্মকর্তা এমরান ভূঁইয়া বলেন, ‘আমরা তদন্তে জানতে পেরেছি, নবজাগরণ অফিসে বসে আলমগীর গান গেয়েছেন। কয়েকজন তাকে বাদ্যযন্ত্র বাজিয়ে সহযোগিতা করেছে। একজন ভিডিও করেছে এবং সেই ভিডিও পরে ফেসবুকে আপলোড করা হয়।’

বিজ্ঞাপন

পুলিশ তদন্তের মাধ্যমে জানতে পেরেছে আলমগীরের সহযোগীদের মধ্যে অনেকেই জামায়াত-শিবিরের নেতাকর্মী। ফেনী জেলা এবং ফটিকছড়ি ও ভুজপুরের বাসিন্দা এসব সহযোগীদের ও ভিডিওচিত্র ধারণকারীকে গ্রেফতারের চেষ্টা চলছে। আলমগীরের কাছ থেকে ভিডিওচিত্র তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করা হয়েছে— এমরান ভূঁইয়া।

সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, মহিউদ্দিন মাহমুদ সোহেল ও আবদুল্লাহ আল মাসুম উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/ওএম

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন