সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

শাহজালালে ৮০টি স্বর্ণবার উদ্ধার

আগস্ট ৩, ২০১৯ | ৮:৩৯ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৮০টি স্বর্ণবার (৯ কেজি ৩২৮ গ্রাম) উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

শনিবার (৩ আগস্ট) রাতে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম।

তিনি জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এ শিফটের মাধ্যমে সন্ধ্যা ৬ টা ২০ মিনিটে ৮০টি স্বর্ণবার উদ্ধার করা হয়। এর আগে শুল্ক গোয়েন্দা জানতে পারে ৯ নম্বর বোর্ডিং ব্রিজের নিচে আবর্জনা ফেলার ঝুড়ির ভিতরে কালো স্কচটেপে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় চোরাচালানের উদ্দেশ্যে স্বর্ণ রাখা আছে। এর পরিপ্রেক্ষিতে শুল্ক গোয়েন্দা ৯ নম্বর বোর্ডিং ব্রিজের নিচে আবর্জনা ফেলার ঝুড়ির ভিতরে পরিত্যক্ত অবস্থায় সেগুলো উদ্ধার করে।

সহিদুল ইসলাম আরও জানান, এরপর সেগুলো কাস্টমস হাউজের ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে স্কচটেপ খুলে তার ভিতরে ৮০টি স্বর্ণবার পাওয়া যায় । উদ্ধারকৃত স্বর্ণবারগুলোর দাম ৪ কোটি ৬৬ লাখ ৪০ হাজার টাকা (প্রায়)।

বিজ্ঞাপন

এই চোরাচালানের সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করা যায়নি। এছাড়া উদ্ধারকৃত স্বর্ণবারগুলোর ব্যাপারে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সারাবাংলা/এসজে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন