বিজ্ঞাপন

ফেনীর ২ জ্যেষ্ঠ বিচারিক হাকিমের সাক্ষ্য ও জেরা আজ

August 4, 2019 | 11:40 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: ফেনীর আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় আজ রোববার (৪ আগস্ট) ২৭ তম দিনের সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে আজ ফেনীর জেষ্ঠ্য বিচারিক হাকিম শরাফ উদ্দিনের সাক্ষ্যগ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করবেন। এছাড়া আরেক জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসাইনকেও জেরা করবেন আসামিপক্ষের আইনজীবীরা। এর আগে বুধবার তিনি সাক্ষ্য দেন।

আসামিপক্ষের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার দুই ম্যাজিস্ট্রেটকে একসঙ্গে জেরা করার দিন ধার্য করেন বিচারক মামুনুর রশীদ। সেজন্য আজ অন্য কোনো সাক্ষী রাখা হয়নি।

এ মামলায় মাদরাসাটির অধ্যক্ষ সিরাজ উদ দৌলাসহ ১২ জন হত্যার দায় স্বীকার করে বিচারিক হাকিমদের কাছে জবানবন্দি দিয়েছেন। সেজন্যই দুই বিচারিক হাকিমকে সাক্ষী রাখা হয়েছে।

বিজ্ঞাপন

এ মামলার ৯২ জন সাক্ষির মধ্যে এখন পর্যন্ত ৭২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গত ২৭ জুন থেকে এ মামলার সাক্ষ্য কার্যক্রম শুরু হয়। শুরুর পর থেকে প্রতি কর্মদিবসে আদালত তাদের জবানবন্দি রেকর্ড করছেন।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেফতার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল মারা যান নুসরাত জাহান রাফি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন