বিজ্ঞাপন

নেইমারকে ছাড়া শিরোপা জয়ে মৌসুম শুরু পিএসজির

August 4, 2019 | 12:11 pm

স্পোর্টস ডেস্ক

গেল মৌসুমে ঘরোয়া ডাবল জয়ের সামনে দাঁড়িয়ে ছিল প্যারিস সেইন্ট জার্মেইন, তবে রেনের কাছে হেরে হাতছাড়া হয়েছিল ফ্রেঞ্চ কাপ। তবে নতুন মৌসুমের শুরুতে সেই রেনেকে হারিয়েই ফ্রেঞ্চ সুপার কাপ জয় করলো পিএসজি। এমবাপে আর ডি মারিয়ার ওপর ভরসা করেই শিরোপা জয় করে পিএসজি।

বিজ্ঞাপন

শনিবার (৩ আগস্ট) ফ্রেঞ্চ সুপার কাপের ফাইনালে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত ২-১ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় পিএসজি। ইনজুরিতে পড়ে কোপা আমেরিকা থেকে বাদ পড়েছিলেন নেইমার। আর সেখান থেকে সুস্থ হলেও এখনো যোগ দেননি পিএসজির প্রাক মৌসুম অনুশীলনে। আর তাই তো মৌসুমের প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টেও খেলেননি ব্রাজিলিয়ান এই তারকা। তবে তাকে ছাড়াও শিরোপা জয় দিয়েই মৌসুম শুরু পিএসজির।

ম্যাচের শুরু থেকেই দারুণ আক্রমণ করতে থাকে পিএসজি। তাই তো ম্যাচ শুরুর মাত্র ১২ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ মেলে পিএসজির। ডিফেন্ডার থিলো কেহরারের করা হেডে বল গোলবারের পোস্টে লেগে ফিরে আসলে হাতছাড়া হয় প্রথম সুযোগ। তবে পিএসজি না পারলেও ঠিক তার পরের মিনিটে পিএসজিকে চমকে দিয়ে রেনেকে এগিয়ে দেন আদ্রিয়েন হুনো।

বিজ্ঞাপন

ম্যাচের ১৩ মিনিটে রেনে ডিফেন্ডার বেঞ্জামিনের ক্রসে বাঁ পায়ের বাঁকানো শট নেন আদ্রিয়েন হুনো। আর তার এই শট ঠেকাতে পরাস্ত হন পিএসজির গোলকিপার আলফোনসে আরেওলা। তবে এরপর আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে পিএসজি। ম্যাচের ১৮ মিনিটে আবারও সুযোগ পায় তারা, তবে এবার সুযোগ নষ্ট করেন অ্যান্ডার হেরেরা। তার ডান পায়ের শট টমাস কুবেককে পরাস্ত করতে পারেনি। প্রথামর্ধে তাই তো ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় রেনে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাচে ফিরতে মরিয়া থমাস তুখেলের শিষ্যরা। আর ম্যাচে ফিরতেও খুব বেশি সময় নেননি এমবাপেরা। দ্বিতীয়ার্ধের ১২ মিনিটের সময়ে ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপে গোল করে দলকে সমতায় ফেরান।

বিজ্ঞাপন

এর ঠিক ১৬ মিনিট পরে অর্থাৎ ম্যাচের ৭৩ মিনিটে পিএসজিকে এগিয়ে নেন ডি মারিয়া। ৭২ মিনিটে বক্সের একটু দূরে ফ্রি কিক পায় পিএসজি। সেই ফ্রি কিক থেকে বা পায়ের বাঁকানো শটে রেনের গোলকিপার কুবেককে বোকা বানান ডি মারিয়া। চোখ ধাঁধানো এই গোলের পর জার্সি খুলে উদযাপনের জন্য অবশ্য হলুদ কার্ডও দেখতে হয়েছে এই আর্জেন্টাইনকে। শেষ বাঁশি বাজার কয়েক মিনিট আগে ম্যাচে সমতা ফেরাতে পারতো রেনে, পোস্ট ছেড়ে আক্রমণে উঠে আসা কিপার কুবেকের হেড পোস্টের ওপর দিয়ে চলে গেলে সেটা আর হয়নি।

এই নিয়ে সর্বোমোট নয় বারের মতো ফ্রেঞ্চ সুপার কাপের শিরোপা জিতল পিএসজি। এ নিয়ে অবশ্য টানা সাত বারের মতোও এই শিরোপা জিতল পিএসজি।

বিজ্ঞাপন

আরও পড়ুন: বায়ার্নকে হারিয়ে শিরোপা জয়ে মৌসুম শুরু ডর্টমুন্ডের

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন