বিজ্ঞাপন

প্রথম কোয়ালিফায়ারে লড়বে সাকিব-তামিম

December 6, 2017 | 4:56 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

চলমান বিপিএলের ৪১তম ম্যাচ শেষে কোয়ালিফায়ারে কে কার মুখোমুখি হবে তা স্পষ্ট হয়ে গেল। বুধবার (৬ ডিসেম্বর) ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৪৩ রানে হেরে যায় রংপুর রাইডার্স। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে রংপুর রাইডার্সকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বর স্থানটি নিশ্চিত করে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস।

৪১তম ম্যাচ শেষে শীর্ষেই আছে কুমিল্লা। তামিম ইকবালের দলটির সংগ্রহ সর্বোচ্চ ১৬ পয়েন্ট। হাতে তাদের আরও একটি ম্যাচ বাকি (৪২তম ম্যাচের আগে পর্যন্ত)। এদিকে, ঢাকা, খুলনা, ও রংপুর লিগ পর্বের ১২টি ম্যাচই শেষ করেছে। তাদের পয়েন্ট যথাক্রমে ১৫, ১৫, ১২। কুমিল্লার একটি ম্যাচ বাকি থাকলেও শীর্ষস্থানেই থাকবে তারা।

আর টেবিলের শীর্ষ দুই দল কুমিল্লা ও ঢাকা সরাসরি ফাইনালের লক্ষ্যে প্রথম কোয়ালিফায়ারে খেলবে। তাতে হেরে গেলেও কোনো সমস্যা থাকছে না। তখন আরেকবার ফাইনালের টিকিট কাটতে তিন ও চার নম্বরে থাকা খুলনা ও রংপুরের মধ্যকার এলিমিনেটর ম্যাচ জয়ীদের বিপক্ষে লড়তে হবে। সেটা হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ।

বিজ্ঞাপন

বলে রাখা ভালো প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লা-ঢাকার মধ্যকার জয়ী দল সরাসরি ফাইনালের টিকিট নিশ্চিত করবে। আর খুলনা-রংপুরের মধ্যকার এলিমিনেটর লড়াইয়ে যে দল হারবে তাদের বিদায় নিতে হবে।

আগামী ৮ ডিসেম্বর (শুক্রবার, দুপুর ২টায়) এলিমিনেটর ম্যাচে লড়বে রংপুর-খুলনা। একই দিন সন্ধ্যা ৭টায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে ঢাকা-কুমিল্লা। ১০ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় দ্বিতীয় কোয়ালিফায়ার আর ১২ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ফাইনাল অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমআরপি/০৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন