সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

মোবাইল ফোন অপারেটর-বিটিআরসি’তে হতাশ ‘মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন’

আগস্ট ৪, ২০১৯ | ৬:০০ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু মোকাবিলায় মোবাইল ফোন অপারেটর ও নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির কোনো সামজিক দায়বদ্ধতা নেই বলে মন্তব্য করেছে ‘বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন’। গুজব ছড়িয়ে নিরীহ ব্যক্তিদের পিটিয়ে হত্যা করলেও নিয়ন্ত্রক সংস্থা ও অপারেটররা তাদের সামাজিক দায়বদ্ধতা থেকে এ নিয়ে কোনো কার্যক্রম না করায় তারা হতাশ বলেও জানিয়েছে সংগঠনটি।

রোববার (৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির পক্ষে এ মন্তব্য করা হয়।

বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বিবৃতিতে বলেন, ‘দেশে বর্তমানে ডেঙ্গু মহামারী আকারে আবির্ভূত হয়েছে। সেই সঙ্গে এর চিকিৎসা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা ধরনের অপব্যাখ্যা। সামাজিক দায়বদ্ধতার তহবিলের নামে গ্রাহকদের কাছ থেকে অর্থ আদায় করছে অপারেটররা এবং নিয়ন্ত্রক সংস্থা সেই অর্থে ভাগ বসাচ্ছে। কিন্তু দুঃখের বিষয় দেশের দুর্যোগ কিংবা গ্রাহকদের পাশে কখনো নিয়ন্ত্রক সংস্থা বা অপারেটররা দাঁড়াচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে বিটিআরসিতে সামাজিক দায়বদ্ধতা তহবিলে রয়েছে প্রায় ১ হাজার ৪০০ কোটি টাকা। অপারেটরদের কাছে রয়েছে বিপুল পরিমাণ অর্থ। কিন্তু তারা সামাজিক দায়বদ্ধতার নামে অর্থ সংগ্রহ করলেও ডেঙ্গু দুর্যোগে তাদের নেই জনসচেতনতামূলক কর্মসূচি। স্বাস্থ্যগত চিকিৎসা সেবা দেওয়ার জন্য কোনো নাগরিকের পাশে তারা এখন পর্যন্ত দাঁড়াচ্ছে না।’ বিষয়টি সামাজিক দায়বদ্ধতা তহবিল সংগ্রহের সঙ্গে সাংঘর্ষিক বলেও মন্তব্য করেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন