বিজ্ঞাপন

‘পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে ডেঙ্গু হয় না’

August 5, 2019 | 10:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: ঈদের সময় দেশে ডেঙ্গু রোগীর সংখ্যা আরও বেড়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে ডেঙ্গু মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

রোববার (৪ আগস্ট) রাতে মানিকগঞ্জের গড়পাড়ায় জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি ও ডেঙ্গুজ্বর নিয়ে সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গু যেহেতু ঢাকায় বেশি হয়েছে। তাই ঈদের সময় এই রোগীরা সারাদেশে ছড়িয়ে পড়লে রোগও ছড়িয়ে পড়তে পারে। সেজন্য সমস্ত জেলার প্রশাসক ও সিভিল সার্জনকে যথাযথ ব্যবস্থা নিতে বলা হয়েছে।

জাহিদ মালেক আরও বলেন, পৃথিবীর এমন কোনো দেশ নেই যেখানে ডেঙ্গু হয় না। সিংগাপুর সবচেয়ে পরিষ্কার দেশ, সেখানেও ডেঙ্গু হয়। আমেরিকা, ভারত, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, মালেশিয়াসহ বিশ্বের সকল দেশেই ডেঙ্গু হয়। কাজেই আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ডেঙ্গু মোকাবিলোয় সব ধরনের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

দেশের হাসপাতালগুলো রোগীতে ভরে আছে উল্লেখ করে মন্ত্রী বলেন, যদি রোগীর সংখ্যা আরও বাড়ে তাহলেও কোনো সমস্যা হবে না। সেজন্যও ব্যবস্থা নেওয়া হয়েছে। একটি দেশের স্বাস্থ্য ব্যবস্থায় যতটুকু করা প্রয়োজন তার সবটুকুই ডেঙ্গু নিয়ন্ত্রণে করা হয়েছে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস, এম ফেরদৌসের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় সংসদ সদস্য মমতাজ বেগমসহ জেলার সকল পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন