শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘জি-সিরিজ’, ‘অগ্নিবীণা’র দুই শতাধিক গান প্রকাশ

আগস্ট ৫, ২০১৯ | ৩:০৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সারা বছর দেশের অডিও বাজার তুলনামূলক ঝিমিয়ে থাকলেও ঈদকে ঘিরে সেটা নতুনভাবে উজ্জীবিত হয়। আসন্ন কোরবানির ঈদেও এর ব্যতিক্রম হচ্ছে না। ঈদ উপলক্ষে সবচেয়ে বড় আয়োজন থাকছে জি-সিরিজের। প্রতিষ্ঠানটি ঈদ উপলক্ষে প্রকাশ করেছে দুই শতাধিক গান। এই সবগুলো গানের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে রোববার (৫ আগস্ট)।

বিজ্ঞাপন

রাজধানীর বিশ্ব সাহিত্য কেন্দ্রে বিকাল সাড়ে ৫টা থেকে শুরু হয় জি-সিরিজের ঈদ উৎসবের প্রকাশনা। এতে উপস্থিত ছিলেন দেশবরেণ্য গীতিকার ও চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার, নন্দিত গীতিকার-সুরকার প্রিন্স মাহমুদ, মিল্টন খন্দকার, গায়ক ও সংগীত পরিচালক এফ এ সুমন, সুরকার ও গায়ক বেলাল খান, শিল্পী কিশোর পলাশ, সাজু, সাদমান পাপ্পু, সমরজিৎ রায়সহ সংগীতাঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ। ছিলেন প্রকাশিত অ্যালবামগুলোর সংশ্লিষ্ট শিল্পী-কলাকুশলীরা।


আরও পড়ুন :  আশরাফ শিশির নির্মাণ করলেন প্রথম টিভি ফিকশন


এবারের ঈদ উৎসবের অন্যতম আকর্ষণ হিসবে প্রকাশিত হয়েছে তথ্যচিত্র ‘একজন আপেল মাহমুদ’। দেশ বরেণ্য সংগীতশিল্পী আপেল মাহমুদকে নিয়েই এটি নির্মিত হয়েছে। অনুষ্ঠানের শুরুতেই এই তথ্যচিত্রটি প্রদর্শন করা হয়।

বিজ্ঞাপন

প্রকাশনা অনুষ্ঠানে বরেণ্য গীতিকবি, চলচ্চিত্রকার গাজী মাজহারুল আনোয়ার বলেন, ‘আমাকে প্রায়ই একটি প্রশ্নের মুখোমুখি হতে হয়, সেটা হচ্ছে- কেন এখনকার গানগুলো জনপ্রিয় হয় না? দুঃখজনক হলেও সত্য, আজাকাল আমাদের দেশে এমন সব গান হচ্ছে, যেগুলোর কথা অশালীন। এসব বিষয়ে আমাদের আরও বেশি সচেতন হতে হবে। আমরা আধুনিকতাকে গ্রহণ করব, তবে সেটা নিজেদের অস্তিত্ব বিসর্জন দিয়ে না হয়।’

জি-সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ বলেন, ‘জি-সিরিজের এই ঈদ উৎসবে সামিল হওয়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ। আমরা প্রতিষ্ঠালগ্ন থেকে দেশের গানকে এগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করে যাচ্ছি। জ্যেষ্ঠদের পাশাপাশি আমরা নবীন শিল্পীদের পৃষ্ঠপোষকতা করছি।’

এবারের ঈদ উপলক্ষে জি-সিরিজ থেকে প্রকাশিত গানগুলোর মধ্যে রয়েছে- শাফিন আহমেদের ‘বাতাসে কার কণ্ঠ’, শফি মণ্ডলের ‘যাবো আমি বাগদাদে’। এছাড়া জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেল ও ব্ল্যাক’র ‘ধূসর’ নামেও দুটি বিশেষ গান প্রকাশ হয়েছে এবার। এই সবগুলো গান ঈদ উপলক্ষে জি-সিরিজের ইউটিউব চ্যানেলে এক এক করে উন্মুক্ত করা হবে।


আরও পড়ুন :  

.   কপিলের প্রথম বেতন ছিল মাত্র ১৫০০!

.   ভেজাল সচেতনতায় ‘চিনিবাবা’


বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন