সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্র প্রদর্শনী‘র উদ্বোধন

আগস্ট ৫, ২০১৯ | ৮:৫৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসে ‘শিল্পের আলোয় বঙ্গবন্ধু’ শীর্ষক অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। গত ১ আগস্ট টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। আয়োজন চলবে ৩১ আগস্ট পর্যন্ত।


আরও পড়ুন :  ৩০ বছর পর পরিচালনায় ফিরলেন সি.বি. জামান


মাসব্যাপী অনুষ্ঠানের অংশ হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ এথনিক আর্টিস্ট ফোরাম যৌথভাবে আয়োজন করেছে ‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্র প্রদর্শনী ২০১৯। ৫ থেকে ৭ আগস্ট বাংলাদেশে শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালার ২নং গ্যালারিতে চলবে এই আয়োজন।  আয়োজনটি উৎসর্গ করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

সোমবার (৫ আগস্ট) সন্ধ্যায় একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে হয় উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় সংসদ সদস্য (রাঙ্গামাটি) দীপংকর তালুকদার এবং সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন বাংলাদেশ এথনিক আর্টিস্ট ফোরামের উপদেষ্টা শিল্পী কনক চাঁপা চাকমা।


আরও পড়ুন :  

.   যেসব রিমেক ছবি আসছে বলিউডে

.   এককালের আব্দুল জলিল-খাদিজা এখনকার অনন্ত-বর্ষা

.   ঈদে ‘ম্যানেজ মকবুল’ হয়ে আসছেন জাহিদ হাসান

.   বাবার হাত ধরে বলিউডে ছেলের অভিষেক

.   নির্বাচন ঘিরে প্রদর্শক সমিতিতে দ্বন্দ্ব

.   ‘জি-সিরিজ’, ‘অগ্নিবীণা’র দুই শতাধিক গান প্রকাশ

.   আশরাফ শিশির নির্মাণ করলেন প্রথম টিভি ফিকশন

.   কপিলের প্রথম বেতন ছিল মাত্র ১৫০০!

.   ভেজাল সচেতনতায় ‘চিনিবাবা’


বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন