বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৪ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ব্যাডমিন্টনের অস্থিরতার মধ্যে কোচের ‘পদত্যাগ’

আগস্ট ৫, ২০১৯ | ৯:০৮ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: আসন্ন সাউথ এশিয়ান গেমসকে (এসএ) সামনে রেখে কোচের নিয়োগ নিয়ে দেশের ব্যাডমিন্টনে অস্থিরতা বিরাজ করছে। দুই নারী ব্যাডমিন্টন শাটলারের ‘হস্তক্ষেপে’ কোচ নিয়ে নৈরাজ্য সৃষ্টি হলে বিভক্ত হয়ে যায় ফেডারেশন। এর মাঝে দুই কোচের সঙ্গে রোববার নিয়োগ দেয়া হয় আরও দুজন কোচকে। ২৪ ঘণ্টা পেরোতে না পেরোতে পদত্যাগ করে বসেন নব্য নিযুক্ত কোচ।

বিজ্ঞাপন

ব্যাডমিন্টনে চলমান অস্থিরতার মধ্যে আজ সোমবার (৫ আগস্ট) নব নিয়োগ পাওয়া অহিদুজ্জামান রাজু কোচের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন।

অব্যাহতি নেয়া নিয়ে রাজু সারাবাংলাকে জানান, ‘আমায় কোচ হিসেবে নিযুক্ত করায় ফেডারেশনকে ধন্যবাদ জানাই। তবে, এসময়ে বিদেশ ও দেশে আমার ব্যবসায়িক ও নিজস্ব কিছু কাজের কারণে আমি থাকতে পারছি না।’

ফেডারেশনের কোষাধ্যক্ষ নূর মোহাম্মদের কাছে অব্যাহতির চিঠি দিয়েছেন রাজু। এ বিষয়ে কোষাধ্যক্ষ জানান, ‘আমি চিঠি ফেডারেশনের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর রেফার করে দিবো। আলোচনা করে তারা জানাবেন অব্যাহতি দেয়া যাবে কি না।’

কোচ নিয়ে উদ্ভূত অস্থিরতা এসএ গেমসকে উপলক্ষ করে প্রস্তুতি ক্যাম্প নিয়ে। ফেডারেশন থেকে নারী ও পুরুষ শাটলারদের জন্য কোচ নিয়োগ দেয়া হয় গৌতম চন্দ্র পাল ও মারুফ আলমকে। পরে ফেডারেশনের কাছে দুই কোচের ব্যাপারে ভেটো দেন দুই শাটলার এলিনা ও শাপলা আক্তার। এরপরপরই শুরু হয় অস্থিরতা। এর মাঝেই নতুন করে সাবেক শাটলার এনায়েত উল্লাহ ও অহিদুজ্জআমন রাজুকে কোচের দায়িত্ব দেয়া হয় রোববার (৪ আগস্ট)। একদিন পরেই রাজু অব্যাহতি দিয়ে দেন।

বিজ্ঞাপন

এসএ গেমসের জন্য একজন বিদেশি কোচের খোঁজ করছে ফেডারেশন। এর মাঝে অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেয়া হয় চার কোচকে। এক মাসের মধ্যে বিদেশি কোচকে নিয়োগ দিবে ফেডারেশন।

এর মাঝে শারীরিক অসুস্থতা দেখিয়ে ক্যাম্প থেকে চলে এসেছেন দেশ সেরা শাটলার শাপলা আক্তার। ফিরবেন ঈদ ছুটি কাটিয়ে। এলিনাও স্কুলে চাকরির কারণ দেখিয়ে বিকালে অনুশীলনে যোগ দিবেন বলে জানিয়ে দিয়েছেন ফেডারেশনকে। সবকিছু মিলিয়ে ভচকচ অবস্থার সৃষ্টি হয়েছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন