শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

দেশের ৬ ক্রীড়াবিদ পেলেন অলিম্পিক বৃত্তি

আগস্ট ৫, ২০১৯ | ১০:২১ অপরাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: আগামী ২০২০ সালে জাপানের রাজধানী টোকিওতে বসবে ‘পৃথিবীর সবচেয়ে বড় শো’ অলিম্পিক গেমসের ৩২তম আসর। আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অলিম্পিক সলিডারিটি হতে ‘অলিম্পিক স্কোলারশিপস ফর অ্যাথলেটস টোকিও ২০২০’ এর আওতায় বৃত্তি পেয়েছে দেশের ছয় ক্রীড়াবিদ।

বিজ্ঞাপন

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) থেকে পাঠানো আবেদনের প্রেক্ষিতে ৬ জন ক্রীড়াবিদ পেলো অলিম্পিক বৃত্তি। তারা হলেন শ্যূটিংয়ের মোঃ আনোয়ার হোসেন, শাকিল আহমেদ, রিসালাতুল ইসলাম ও উম্মে জাকিয়া সুলতানা, আর্চারি ফেডারেশন হতে বিউটি রায় এবং সুইমিং ফেডারেশন হতে মোঃ আরিফুল ইসলাম।

এদের মধ্যে আরিফুল ইসলাম ফ্রান্সে প্রশিক্ষণ গ্রহণ করছেন। অপর ০৫ জন দেশে প্রশিক্ষণ নিচ্ছেন। এই প্রশিক্ষণ কার্যক্রমটি গত সেপ্টেম্বর ২০১৭ হতে শুরু করা হয়েছে যা আগস্ট ২০২০ পর্যন্ত চলবে বলে জানা যায়।

এরই ধারাবাহিকতায় আজ সোমবার (৫ আগস্ট) বিওএ-র বোর্ড রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বিওএ-র মহাসচিব সৈয়দ শাহেদ রেজা শ্যূটিং ফেডারেশনের বৃত্তিপ্রাপ্ত ৪ খেলোয়াড়কে (মোঃ আনোয়ার হোসেন, শাকিল আহমেদ, রিসালাতুল ইসলাম ও উম্মে জাকিয়া সুলতানা) বৃত্তির অর্থের চেক হস্তান্তর করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিওএ-র সহ-সভাপতি শেখ বশির আহমেদ, উপ-মহাসচিব আসাদুজ্জামান কোহিনুর,কোষাধ্যক্ষ কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল, সদস্য লেঃ কমান্ডার এ কে সরকার (অবঃ), এবং মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ফখরুদ্দিন হায়দার (অবঃ)।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন