শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রেসলিং থেকে বিদায় নিলেন রক

আগস্ট ৬, ২০১৯ | ৪:০৯ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্ক

রেসলিংয়ের মঞ্চ থেকে দূরে সরে গিয়ে অভিনয়ে ব্যস্ত হয়েছেন ডোয়াইন জনসন 'দ্য রক'। অনেকের স্বপ্নের এই নায়ক এবার পাকাপাকিভাবেই রেসলিংয়ের মঞ্চকে বিদায় বলে দিলেন। ওয়ার্ল্ড রেসলিং ইন্টারটেইনমেন্ট বা ডব্লিউডব্লিউই থেকে আনুষ্ঠানিক বিদায় নিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

রিংয়ে না নামলেও কখনো রেসলিংকে বিদায় বলেননি রক। এবার রেসলম্যানিয়া ৩২-এর শোডাউনে রক খ্যাত এই রেসলার আনুষ্ঠানিকভাবেই বিদায়ের কথা জানিয়ে দিয়েছেন।

ডব্লিউডব্লিউই আটবারের চ্যাম্পিয়ন দ্য রক এ সময় জানান, ‘আমি রেসলিংটা মিস করব, আমি রেসলিংকে ভালোবাসি। আমি নিঃশব্দে রেসলিং থেকে অবসর নিয়েছিলাম কারণ সেখানে বেশ ভালো একটি ক্যারিয়ার ছিল এবং যেভাবে আমি শেষ করতে চেয়েছি সেভাবেই আমি শেষ করেছি। এই দর্শক, দর্শকের ভিড়, এই মাইক্রোফোনের মতো আর কিছুই নেই।’

২০১৬ সালে ওয়াট ব্রাদার্সের এরিক রোয়ানের বিপক্ষে রেসলিংয়ের রিংয়ে সবশেষ লড়েছিলেন রক। ৪৭ বছর বয়সী এই রেসলার ও অভিনেতা তার নতুন সিনেমা ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস প্রেজেন্টস: হবস অ্যান্ড শ’ এর প্রোমোটিং নিয়ে গত সপ্তাহ থেকে ব্যস্ত সময় পার করছেন। হলিউডের সিনেমাপ্রেমী দর্শকদের কাছে রক এখন আকর্ষণীয় নাম। এক সময়ের রেসলিংয়ের জনপ্রিয় ‘দ্য রক’ এখন সিনেমাজগতেও আলোচিত তারকা। রেসলিংয়ের মতো সিনেমাতেও বাজিমাত করেছেন তিনি।

বিজ্ঞাপন

২০০১ সালে ‘দ্য মাম্মি রিটার্নস’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে হলিউডে যাত্রা শুরু করেন রক। এরপর প্রায় অর্ধশতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। যার মধ্যে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজসহ বেশ কয়েকটি ছবি বক্স অফিসে সাফল্য পেয়েছে। ২০০২ সালে ‘দ্য স্করপিয়ান কিং’ ছবিতে সাড়ে পাঁচ মিলিয়ন ডলার পারিশ্রমিক নিয়ে রেকর্ড গড়েছিলেন। ২০১৬ সালে হলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা ছিলেন রক। তার অভিনীত সাড়া ফেলানো ছবির মধ্যে আছে ‘জুমানজি : ওয়েলকাম টু দ্য জঙ্গল’, ‘র‌্যামপেজ’।

২০১৯ ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত তালিকায় সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেতাদের মধ্যে শীর্ষস্থান দখল করেন দ্য রক। বছরে তার আয় ১২৪ মিলিয়ন ডলার। সম্প্রতি ২০১৯ সালে ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা ব্যক্তিদের তালিকা প্রকাশ করেছে সামাজিক যোগাযোগমাধ্যম বিষয়ক প্রতিষ্ঠান হপার এইচকিউ। এ তালিকার শীর্ষ ছয়ে আছেন রক। ইনস্টাগ্রামে তার ফলোয়ার ১৫ কোটির বেশি। প্রতিটি পেইড পোস্টের জন্য তিনি ৬ কোটি ৯ লাখ টাকা আয় করেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন