বিজ্ঞাপন

মুখ ফসকে বলা ভুলের জন্য ক্ষমা চাইলেন সোনাক্ষী সিনহা

August 6, 2019 | 1:08 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সদ্যই মুক্তি পেয়েছে সোনাক্ষী সিনহা অভিনীত ‘খানদানি শফাখানা’ সিনেমাটি। মুক্তির পর থেকে সোনাক্ষী সিনহা ছবির প্রচারণায় এদিক ওদিক ছুটছেন। সাক্ষাৎকার দিচ্ছেন বিভিন্ন সংবাদমাধ্যমে। আর এ ধরণের সাক্ষাৎকারে ‘ভাঙ্গি’ শব্দটি উচ্চারণ করে বাল্মিকী সেনাদের তোপের মুখে পড়েছেন এই বলিউড তারকা। অভিযোগ, ‘ভাঙ্গি’ শব্দটি ব্যবহারের ফলে বাল্মিকী সমাজের ভাবাবেগে আঘাত লেগেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  ‘পাহাড়ের বর্ণিল সংস্কৃতি’ শীর্ষক চিত্র প্রদর্শনী‘র উদ্বোধন


ওয়ান ইন্ডিয়ার খবর অনুযায়ী, সোনাক্ষীর ওপর বাল্মিকী সেনার সদস্যরা ক্ষিপ্ত হয়ে উঠেছেন। তারা মোরাদাবাবাদের রাস্তায় সোনাক্ষীর কুশপুত্তলিকা দাহ করেছেন। যদিও সোনাক্ষী জানিয়েছিলেন, তিনি ভুলবশত ওই শব্দটি ব্যবহার করেন। কিন্তু তাতেও পরিস্থিতি স্বাভাবিক হয়নি।

এদিকে পরিস্থিতি স্বাভাবিক করতে, তোপের মুখে বাল্মিকী সমাজের কাছে ক্ষমা চাইলেন সোনাক্ষী সিনহা। টুইটারে এক বার্তায় তিনি ক্ষমা চেয়ে লিখেছেন, বাল্মিকী সমাজের প্রতি আমার সম্মান রয়েছে। এই সম্প্রদায় সমাজ গঠনে যেভাবে এগিয়ে এসেছে তা উল্লেখযোগ্য।

এর আগে সালমান খানও ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির প্রচারণার সময় ‘ভাঙ্গি’ শব্দ উচ্চারণ করে তোপের মুখে পড়েছিলেন। তখন রাজস্থানে সালমানের বিরুদ্ধে ফুঁসে উঠেছিল বাল্মিকী সমাজ।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বাল্মিকী সমাজ মনে করে ‘ভাঙ্গি’ শব্দের মাধ্যমে তাদেরকে অপমান করা হয়। আর সেকারণে তারা এই শব্দটির ঘোর বিরোধী।


আরও পড়ুন :  ৩০ বছর পর পরিচালনায় ফিরলেন সি.বি. জামান


সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন