সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ভর্তি জালিয়াতি: ৬৯ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

আগস্ট ৬, ২০১৯ | ১:৫৮ অপরাহ্ণ

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: ভর্তি জালিয়াতির সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৬৯ জন শিক্ষার্থীকে  সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এই সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, আমরা গোয়েন্দারের দেওয়া তথ্যের ভিত্তিতে যাচাই বাছাই করে শৃঙ্খলা পরিষদের সভায় ৬৯ জন শিক্ষার্থী সাময়িকভাবে বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছি। তাদের নিরপরাধ প্রমাণের সুযোগ রাখা হচ্ছে। ভর্তি জালিয়াতির সঙ্গে যুক্ত এই ৬৯ জনকে সাত কার্য দিবসের মধ্যে তাদের কেন স্থায়ী বহিষ্কার করা হবে না-সে বিষয়ে কারণ দর্শাতে পারবে।

                                      আরও পড়ুন: প্রশ্নফাঁস: ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট

বিজ্ঞাপন

এর আগে গত ২৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়সহ (ঢাবি) বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি, বিসিএস, ব্যাংক ও বিভিন্ন সংস্থার নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির অভিযোগে ৮৭ ঢাবি শিক্ষার্থীসহ ১২৫ জনের বিরুদ্ধে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সিনিয়র এএসপি সুমন কুমার দাস এ চার্জশিট দাখিল করেন।

প্রায় দেড় বছরের দীর্ঘ তদন্ত শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বহুল আলোচিত প্রশ্নফাঁস মামলায়  দু’টি পৃথক আইনে অভিযুক্তদের বিরুদ্ধে মোট চারটি চার্জশিট দাখিল করে তারা।

সারাবাংলা/কেকে /জেডএফ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন