বিজ্ঞাপন

৭ আগস্ট পাখা মেলছে না ‘গাঙচিল’

August 6, 2019 | 6:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাওয়া নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’ বুধবার (৭ আগস্ট) উদ্বোধনের কথা থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকায় তা হচ্ছে না।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ আগস্ট) বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে তিনি জানান, প্রধানমন্ত্রী দেশে ফেরার পর উদ্বোধনের নতুন তারিখ নির্ধারণ করা হবে। সে বিষয়ে উদ্যোগ নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

এর আগে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স জানিয়েছিল যে, ৭ আগস্ট নতুন বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কিন্তু প্রধানমন্ত্রী চোখের চিকিৎসার জন্য লন্ডনে রয়েছেন। সেজন্য ড্রিমলাইনার ‘গাঙচিল’-এর উদ্ধোধন পিছিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ড্রিমলাইনার ‘গাঙচিল’-এ ২৭১টি আসন রয়েছে, এর মধ্যে বিসনেস ক্লাস ২৪টি এবং ২৪৭টি ইকনোমিক ক্লাস। এ উড়োজাহাজটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বাংলাদেশের বহরে উড়োজাহাজের সংখ্যা হবে ১৫টি।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে মার্কিন উড়োজাহাজ নির্মাতা প্রতিষ্ঠান বোয়িংয়ের সঙ্গে ১০টি নতুন বিমান কেনার জন্য চুক্তিবদ্ধ হয়। এর মধ্যে চারটি নতুন বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি নতুন বোয়িং ৭৩৭-৮০০ এবং বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার বিমান বহরে যুক্ত হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন