বিজ্ঞাপন

ডেঙ্গু রোগী কমছে না, আরও ২৩৪৮ জন হাসপাতালে ভর্তি

August 6, 2019 | 6:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু জ্বরের প্রকোপ কমছেই না। প্রায় দুই সপ্তাহ হলো প্রায় প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। হাসপাতালেও ভর্তি হচ্ছেন আরও বেশি বেশি ডেঙ্গু রোগী। স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, সোমবার (৫ আগস্ট) সকাল ৮টা থেকে মঙ্গলবার (৬ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত পরবর্তী ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গু রোগীতে আক্রান্ত দুই হাজার ৩৪৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আগের ২৪ ঘণ্টার তুলনায় এই সংখ্যা ২৮৪ জন বেশি। আর নতুন ভর্তি রোগীদের মধ্যে ঢাকা শহরের বিভিন্ন হাসপাতালেই ভর্তি হয়েছেন অর্ধেকেরও বেশি, এক হাজার ২৮৪ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, ঢাকার বাইরে দেশের বিভিন্ন অঞ্চলে এই সময়ে এক হাজার ৬৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। আর সারাদেশে এখন পর্যন্ত ডেঙ্গুতে মৃত্যুবরণ করেছেন ২৩ জন।

এর আগের ২৪ ঘণ্টায়, অর্থাৎ রোববার (৪ আগস্ট) সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত সময়ে সারাদেশে ডেঙ্গু রোগ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন দুই হাজার ৬৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে চলতি বছরে ২৯ হাজার ৯১২ জন রোগী বিভিন্ন সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২১ হাজার ৯২২ জন রোগী সুস্থ হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৭ হাজার ৯৬৮ জন।

বিজ্ঞাপন

এছাড়া, ৩০ জুলাই সকাল ৮টা থেকে ৫ আগস্ট সকাল ৮টা পর্যন্ত গত এক সপ্তাহে ঢাকায় ৭ হাজার ২৯৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন, আর ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ৪ হাজার ৮৬৪ জন।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন