বিজ্ঞাপন

উইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো টিম ইন্ডিয়া

August 7, 2019 | 3:53 am

স্পোর্টস ডেস্ক

ক্যারিবীয়ান দ্বীপপুঞ্জে পা রাখার আগেই ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলো টিম ইন্ডিয়া। উইন্ডিজদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০ তে পকেটে পুরেছে বিরাট কোহলির দল। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় প্রথম দুই ম্যাচ জিতে তিন ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে থেকে গায়ানার প্রভিন্স স্টেডিয়ামে নেমেছিল কোহলি অ্যান্ড কোং।

বিজ্ঞাপন

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে শেষ ম্যাচে ৭ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছে ভারত। জাদুকরী বোলিংয়ে ম্যাচ সেরা হয়েছেন মাত্রই দ্বিতীয় ম্যাচ খেলতে নামা ভারতের ডানহাতি পেসার দীপক চাহার।

আগে ব্যাটিংয়ে নেমে উইন্ডিজরা ৬ উইকেটে তোলে ১৪৬ রান। জবাবে, ৩ উইকেট হারানো ভারত ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয়।

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার এভিন লুইস (১০), সুনীল নারাইন (২) আর তিন নম্বরে নামা শিমরন হেটমায়ারকে (১) ফিরিয়ে দেন দীপক চাহার। সেখান থেকে দলকে টেনে তোলেন কাইরন পোলার্ড। ৪৫ বলে একটি চার আর ৬টি ছক্কায় তিনি করেন ৫৮ রান। নিকোলাস পুরান ১৭ রানে ফিরলেও রভম্যান পাওয়েল ২০ বলে অপরাজিত থাকেন ৩২ রান করে। দলপতি কার্লোস ব্রাথওয়েইটের ব্যাট থেকে আসে ১০ রান।

বিজ্ঞাপন

৩ ওভারে মাত্র ৪ রান দিয়ে দীপক চাহার তুলে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ৩৪ রান খরচায় দুটি উইকেট পান এই সিরিজে অভিষিক্ত নভদীপ সাইনি। আর এই ম্যাচে অভিষিক্ত রাহুল চাহার ৩ ওভারে ২৭ রানের বিনিময়ে তুলে নেন একটি উইকেট। ক্রুনাল পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, ওয়াশিংটন সুন্দর কোনো উইকেট পাননি।

ভারতীয় ওপেনার রোহিত শর্মা এই ম্যাচে খেলেননি। ১৪৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনার শিখর ধাওয়ান (৩) ব্যর্থ। আরেক ওপেনার লোকেশ রাহুল ১৮ বলে করেন ২০ রান। তিন নম্বরে নামা দলপতি কোহলি ৪৫ বলে ছয়টি বাউন্ডারিতে করেন ৫৯ রান। রিশব পান্থ ৪২ বলে চারটি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ৬৫ রান। মনিশ পান্ডে ২ রানে অপরাজিত থাকেন।

ক্যারিবীয়ান পেসার ওশানে থমাস দুটি আর ফ্যাবিয়ান অ্যালেন একটি করে উইকেট তুলে নেন। শেলডন কটরেল, সুনীল নারাইন, কেমো পল আর কার্লোস ব্রাথওয়েইট কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন