বিজ্ঞাপন

কুতিনহোর জন্য ক্লাব খুঁজছে বার্সা

August 7, 2019 | 12:52 pm

স্পোর্টস ডেস্ক

দুই মৌসুমও হয়নি লিভারপুল থেকে ১৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনায় যোগদান করেন ফিলিপ কুতিনহো। গেল মৌসুমেই নিয়মিত একাদশের জায়গা হারিয়েছেন। আর এই মৌসুমে বার্সেলোনার নতুন দুই সেনা মিড ফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং আর ফরোয়ার্ড অ্যান্তোনিও গ্রিজমানের অন্তর্ভূক্তিতে দলে সুযোগ পাওয়ার আশা ফিকে হয়ে গেছে। আর তাই তো তার জন্য নতুন ঠিকানা খুঁজছে বার্সেলোনা।

বিজ্ঞাপন

২০১৭ সালের ডিসেম্বরে মৌসুমের মধ্যবর্তী শীতকালীন দলবদলের মৌসুমে লিভারপুল থেকে যোগদান করেন বার্সেলোনায়। বার্সেলোনায় খেলার জন্য চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগটাও হাতছাড়া করেন কুতিনহো। লিভারপুলের হয়ে মৌসুমের অর্ধেক সময় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ খেলায় ওই মৌসুমে আর বার্সেলোনার হয়ে খেলতে পারেননি চ্যাম্পিয়ন্স লিগ। তবে তাতে কি? স্বপ্নের ক্লাব বার্সেলোনায় তো পাড়ি জমাতে পেরেছেন।

তবে দেড় মৌসুম যেতে না যেতেই কুতিনহোর ভাগ্যে শনি নেমে এসেছে। দলের জায়গা হারিয়েছেন, এখন আবার নতুন ঠিকানা খোঁজা হচ্ছে তার জন্য। তবে দলবদলের মৌসুমে কোনো ক্লাবই এত বেশি অর্থ দিয়ে দলে ভেড়ানোর আগ্রহ দেখায়নি কুতিনহোকে। তাই তো তাকে ধারে পাঠানোর কথাবার্তাও চলছে ক্লাবের মধ্যে।

বিজ্ঞাপন

আর ইংলিশ প্রিমিয়ার লিগের দুই ক্লাব আর্সেনাল এবং টটেনহ্যাম হটস্পার্স আগ্রহও দেখিয়েছে এই ব্রাজিলিয়ানের জন্য। এর মধ্যে গুঞ্জন উঠেছে স্পার্স কোচ মাউরিসিও পচেত্তিনো নাকি ফোন করে কথাও বলেছেন কুতিনহোর সাথে।

ফ্রেঞ্চ পত্রিকা লাকুইপ জানিয়েছে কুতিনহোকে ধারে আর্সেনালে পাঠাচ্ছে বার্সেলোনা। ধারে হলেও কুতিনহোর জন্য বেশ ভালো পরিমাণ (২০ মিলিয়ন ইউরো+) অর্থ পাওয়ার সম্ভবনা আছে বার্সেলোনার।

এই তথ্য নিশ্চিত করেছেন লাকুইপের সাংবাদিক বিলেল ঘাজি, ইনিই প্রথম নেইমারের পিএসজি ছাড়ার কথা প্রকাশ করেছিলেন। গার্ডিয়ানের সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো অবশ্য বলেছেন বার্সেলোনাই নাকি প্রস্তাব আর্সেনালের কাছে কুতিনহোকে ধারে নেওয়ার জন্য প্রস্তাব করেছে। তবে আর্সেনাল এখনো এই ট্রান্সফার নিয়ে ভেবে দেখছে।

এছাড়াও ইএসপিএনের জুলিয়েন লরেন্স বলেছেন আর্সেনালে যাচ্ছেন না কুতিনহো। আর তার এই মন্তব্যের পরেই মাথা চড়া দিয়ে উঠেছে স্পার্সে যাচ্ছেন কুতিনহো। আর এই গুঞ্জন বলছে ২১ মিলিয়ন ইউরোতে ধারে কুতিনহোকে নেওয়ার জন্য প্রস্তাব পাঠিয়েছে স্পার্স।

আরও পড়ুন: মেসিকে বার্সায় রেখে পুরো দল আমেরিকায়

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন