বিজ্ঞাপন

‘দেশের মানুষ দ্রুতই ডেঙ্গু থেকে মুক্তি পাবে’

August 7, 2019 | 2:14 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা: সম্প্রতি ঢাকাসহ প্রায় সারাদেশে আশঙ্কাজনকভাবে ডেঙ্গু ভাইরাস বহনকারী এডিস মশার আবির্ভাব ঘটেছে। তবে দ্রুততম সময়ের মধ্যেই দেশের মানুষ এই ডেঙ্গু সমস্যা থেকে মুক্তি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন।

বিজ্ঞাপন

বুধবার (০৭ আগস্ট) সকাল সোয়া ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধ ও সচেতনতামূলক একটি পদযাত্রা উদ্বোধনকালে তিনি এই প্রত্যাশা ব্যক্ত করেন। ‘এডিস মশা ধ্বংস করি, ডেঙ্গু হতে নিরাপদ থাকি’ স্লোগানকে বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় ও নেচার কনজারভেশন সোসাইটি যৌথভাবে এই পদযাত্রার আয়োজন করে। পদযাত্রাটি কার্জন হল প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জাতীয় প্রেসক্লাব পর্যন্ত গিয়ে শেষ হয়।

ডেঙ্গু প্রতিরোধ ও মোকাবিলা সম্ভব এবং তা দ্রুতই হবে প্রত্যাশা করে মেয়র সাঈদ খোকন বলেন, ‘আমাদের ঘরবাড়ির ভেতরে এডিস মশা জন্মায় এবং বংশ বিস্তার করে। আমরা যদি নিজেদের ঘর-আঙিনায় স্বচ্ছ পানি জমতে না দিই তাহলে ডেঙ্গু মোকাবিলা সম্ভব। আমরা আশা করি দ্রুততম সময়ের মধ্যে এদেশের মানুষ ডেঙ্গু থেকে মুক্তি পাবে।’

এসময়, ডেঙ্গু প্রতিরোধ ও নতুন করে কেউ যেন আর ডেঙ্গু আক্রান্ত না হয় সেই লক্ষ্যে সরকারের সব সংস্থা প্রাণপণে কাজ করছে বলে জানান তিনি। সরকারের প্রচেষ্টা ও জনগণের সচেতনায় দ্রুতই ডেঙ্গু মোকাবিলা সম্ভব হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন মেয়র খোকন।

বিজ্ঞাপন

ডেঙ্গু প্রতিরোধে জনগণের সচেতন হওয়ার প্রয়োজনীয়তা তুলে ধরে মেয়র খোকন বলেন, ‘আমি বিশেষভাবে বলতে পারি, আগের যেকোনো সময়ের তুলনায় এখন অনেক বেশি সচেতন হয়ে উঠেছে মানুষ। ডেঙ্গু মোকাবিলায় জনগণের সচেতনার কোনো বিকল্প নেই।’

সারাবাংলা/কেকে/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন