শুক্রবার ১৩ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৯ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

৪ টাকার সিগারেট ৫ টাকায় বিক্রি, মুচলেকায় মুক্তি ছয় দোকানির

আগস্ট ৭, ২০১৯ | ৪:৪৪ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির সিগারেট পাইলট, ডার্বি ও হলিউড বেশি দামে বিক্রি করা হচ্ছে— সিগারেট ভোক্তাদের এমন অভিযোগ পেয়ে তদন্তে নামে পুলিশ।

বিজ্ঞাপন

খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) জুয়েল রানার নেতৃত্বে রোববার (৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় অভিযানে চালানো হয় রাজধানীর খিলগাঁওয়ের তালতলা ও জোড় পুকুরপাড় এলাকায়।

কয়েকটি দোকানে একাধিক ক্রেতাকে সিগারেট কিনতে পাঠানো হয়। পাইলট, ডার্বি ও হলিউড সিগারেটের সর্বোচ্চ খুচরা মূল্য ৪ টাকা হলেও বিক্রেতারা নেন ৫ টাকা।

অভিযোগের সত্যতা পাওয়ায় মো. রফিকুল ইসলাম, মো. সাগর, মো. বেলাল হোসেন, মো. দুলাল হোসেন ও মো. ফরহাদ নামে ছয় দোকানিকে আটক করা হয়। তাদের প্রত্যেকের বাড়ি খিলগাঁও এলাকায়।

বিজ্ঞাপন

জুয়েল রানা জানান, বেশ কিছুদিন ধরে ক্রেতারা অভিযোগ করে আসছিলেন দোকানিরা সিগারেট বিক্রিতে অতিরিক্ত টাকা নিচ্ছেন। আমরা তদন্ত করে অভিযোগের সত্যতা পেয়ে ছয়জনকে আটক করেছিলাম। পরে খিলগাঁও থানা ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতাদের অনুরোধে তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

বিক্রেতারা মুচলেকা দিয়েছেন, ভবিষ্যতে তারা বেশি দামে সিগেরেট বিক্রি করবেন না। আমরা ব্রিটিশ আমেরিকান টোবাকো কোম্পানির খিলগাঁও এলাকার ডিলারের সঙ্গে আলোচনা করেছি, আটক ব্যক্তিদের ছেড়ে দেওয়ার ক্ষেত্রে তারা কোনো আপত্তি তোলেননি— বলেন জুয়েল রানা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন