বিজ্ঞাপন

কন্টেন্ট ফি দিলেই মেশিন, প্রযোজক নেতারা চান আলোচনা

August 7, 2019 | 6:48 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান। সম্প্রতি এসকে বিগ স্ত্রিন প্রতিষ্ঠানের ব্যানারে প্রেক্ষাগৃহে প্রোজেক্টর মেশিন ও সার্ভার ভাড়া দেওয়ার ব্যবসায় নেমেছেন তিনি। কয়েকটি হলে পরীক্ষামূলক কার্যক্রমও শুরু হয়ে গেছে। ফলাফল ভালো হলে এবং হল মালিকরা চাইলে বড় আকারে কাজ শুরু করবে এসকে বিগ স্ত্রিন।

বিজ্ঞাপন

কিন্তু প্রেক্ষাগৃহে প্রজেক্টর ও সার্ভার বসাতে চাইলে হল মালিকদের কেমন টাকা খরচ করতে হবে? এমন প্রশ্নের উত্তরে এসকে বিগ স্ক্রিনের অন্যতম ডিরেক্টর মো. ইকবাল সারাবাংলাকে বলেন, ‘শুধু কনটেন্ট ফি দিয়েই হলে প্রজেক্টর ও সার্ভার নিতে পারবেন হল মালিকরা।’


আরও পড়ুন :  তাহসান-তিশা’ জীবনের ‘শেষ বিকেল’!


সম্প্রতি গঠিত হয়েছে প্রযোজক সমিতির কমিটি। হল মালিকরা যেন নিজেরাই প্রজেক্টর মেশিন ও সার্ভার বসান, সেই কাজটি প্রথমে করতে চান বলে জানিয়েছিলেন প্রযোজকদের সভাপতি খোরশেদ আলম খসরু।

এ ব্যাপারে প্রযোজক সমিতি কোনো ব্যবস্থা নেবে কি না জানতে চাইলে খসরু সারাবাংলাকে বলেন, ‘আমরাও শুনেছি যে কন্টেন্ট ফি দিয়েই হল মালিকরা প্রজেক্টর ও সার্ভার নিতে পারবেন। কিন্তু এ নিয়ে আমাদের কোনো আলোচনা হয়নি। বুধবার (৭ আগস্ট) আমাদের শপথ অনুষ্ঠান। আশা করছি এর পর বিষয়টি নিয়ে আমরা আলোচনা করতে পারব।’

বিজ্ঞাপন

দেশের অধিকাংশ প্রেক্ষাগৃহে জাজ মাল্টিমিডিয়ার প্রজেক্টর ও সার্ভার বসানো। জাজ মাল্টিমিডিয়া কর্তৃপক্ষ বলছে, শাকিব খান ব্যবসা করতে চান কোনো আপত্তি নেই। কিন্তু তিনি যেন ভালো করে কাজটি করেন। তাদের দেওয়া তথ্যানুযায়ী শাকিব খান কেবলমাত্র সার্ভার দিচ্ছে সিনেমা হলগুলোতে।

এতে করে সমস্যায় পরেছেন হল মালিকেরা। শুধু সার্ভার দিয়ে তো সিনেমা দেখানো যাবে না। সার্ভারের সঙ্গে যুক্ত করতে হবে প্রজেক্টর মেশিন। কিন্তু সেই প্রজেক্টর মেশিন জাজ মাল্টিমিডিয়ার। এছাড়া জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে দেশের অধিকাংশ হল মালিকদেরই মেশিন ব্যবহারের জন্য চুক্তি রয়েছে।


আরও পড়ুন :  

.   বাংলাদেশে মুক্তির জন্য প্রস্তুত ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’

.   কন্যা সন্তানের বাবা হলেন ইরেশ যাকের

.   আসিফ এবার ‘দেবদাস’

.   অবশেষে স্বপ্নপূরণ


বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন