বিজ্ঞাপন

ডোমিঙ্গোয় তুষ্ট বিসিবি তবে…

August 7, 2019 | 8:41 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মাশরাফি-সাকিবদের হেড কোচ নিয়োগে বিশ্বের বিভিন্ন প্রান্তের অসংখ্য কোচের মধ্য থেকে মাত্র তিন জনকে সংক্ষিপ্ত তালিকায় রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তালিকায় থাকা দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডোমিঙ্গ আজ সকালে ঢাকা এসে বিকেলে বিসিবির উচ্চ পদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে সাক্ষাৎকার দিয়েছেন।

বিজ্ঞাপন

সাক্ষাৎকারে টাইগারদের নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা ও নিজের ভাবনা বিসিবির কাছে তুলে ধরেছেন ডোমিঙ্গো। জানা যায়, দারুণ প্রেজেন্টেশনে বুঁদ করে রেখেছিলেন গোটা ইন্টারভিউ বোর্ড। তাতে বিসিবিও সন্তুষ্ট।

তবে হেড কোচ হিসেবে এখনই তার নিয়োগ চূড়ান্তের পক্ষপাতি নয় বাংলাদেশ ক্রিকেটের সর্বোচ্চ এই সংস্থাটি। সংক্ষিপ্ত তালিকায় থাকা বাকি দুই কোচের সাক্ষাৎকার শেষে চুলচেড়া যাচাই-বাছাইয়ের পরে তবেই নিয়োগ চূড়ান্ত হবে।

বুধবার (৭ আগস্ট) ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে কোচের সঙ্গে সাক্ষাৎকার পর্ব শেষে সংবাদ মাধ্যমকে এ তথ্য দিলেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান মোহাম্মদ জালাল ইউনুস।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমাদের কাছে হেড কোচের সংক্ষিপ্ত একটি তালিকা আছে। আমাদের হাতে যে দু’ তিনটি নাম ছিল তার মধ্যে প্রথম রাসেল ডোমিঙ্গো আজকে সাক্ষাৎকার দিয়ে গেছেন। উনি একটা প্রেজেন্টেশন দিয়েছে। ওনার ভিশন জানিয়েছে। বাংলাদেশ ক্রিকেট নিয়ে উনি কী চিন্তা করেন, কিভাবে ডেলিভারি দিবেন আমাদের কাছে, পারফরম্যান্স কিভাবে হবে এগুলো নিয়ে কথা বলেছেন। সন্তোষজনক একটা প্রেজেন্টেশন দিয়েছেন। তবে এটাই শেষ নয়। আমরা বলেছি, আরো কয়েকজন তাদেরও ইন্টারভিউ নিব।’

সংক্ষিপ্ত তালিকায় থাকা অপর দুই কোচের নাম কি? না, তাদের নাম প্রকাশ করলেন না অভিজ্ঞ এই বিসিবি পরিচালক। বরাবরের মতো এবারও নাম প্রকাশে তার অনীহা কারো চোখ এড়িয়ে গেল না। ‘আমাদের হাতে আরো দুয়েকজন আছেন, আমরাও তাদের সাথে যোগাযোগ করছি। খুব সম্ভবত তিন চার দিনের মধ্যে ওরাও আসবে। সাক্ষাৎকার দিয়ে যাবে। নামগুলো বলব না। আপনারা যাবেন রাসেল ডোমিঙ্গোর নাম আমরা বলিনি। কখন বাকিরা আসছে সেটাও বলতে পারছি না।’

সংক্ষিপ্ত এই তালিকার বাইরে থেকে কাউকে কোচের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে? সংবাদ মাধ্যমের করা এমন প্রশ্নের জবাবে তিনি জানালেন, ‘না, আমরা বলেছি সংক্ষিপ্ত তালিকায় থাকা আরো দুইজন আছে। সেই দুই জন আসবে সাক্ষাৎকার দিতে। এই তিন জনের ভেতর থেকে কাউকে নিব। আমরা ১০-১২ দিনের মধ্যে আমরা কোচের নিয়োগ নিশ্চিত করতে পারব।’

বিজ্ঞাপন

‘আমাদের হাতে তিন জনের বেশি কোচ ছিল । সবাই তো আর যোগ্য নয়। কয়েকটি দেশের কোচ যারা দেশের বাইরে কোচিং করিয়েছে, তারাও কিন্তু আবেদন করেছে। কিন্তু আমরা মনে করি না তারা বাংলাদেশের জন্য যোগ্য। আমরা এই তিন জনের বাইরে আর কাউকে দেখছি না। আগেও জাতীয় দলের কোচিং করিয়েছেন এমন অভিজ্ঞ কোচকে গুরুত্ব দিচ্ছি। দেখেন আজকে যার সাক্ষাৎকার নিয়েছি তার জাতীয় দলে কোচিং করানোর অভিজ্ঞতা আছে। বাকিদেরও আছে। এর বাইরে আমরা কাউকে যোগ্য মনে করি না।’ যোগ করেন জালাল ইউনুস।

সারাবাংলা/এমআরএফ/জেএইচ

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন