বুধবার ১৬ অক্টোবর, ২০১৯ ইং , ১ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভিভো ফোনের দাম বাড়েনি ঈদ বাজারে

আগস্ট ৮, ২০১৯ | ২:৪৮ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক।।

চলতি অর্থ বছরে স্মার্টফোনের আমদানি শুল্ক বাড়লেও দেশের বাজারে ভিভো ফোনের খুচরামূল্যে এর প্রভাব পড়েনি। আগের মূল্যহারেই বিক্রি হচ্ছে চীনা মোবাইলসেট নির্মাতা কোম্পানির স্মার্টফোনগুলো।

গত ২ আগস্ট দেশের বাজারে নতুন ফোন ভিভো এস১ বিক্রি শুরু করেছে এই কোম্পানি। আন্তর্জাতিক মূল্যের মতোই এর মূল্য নির্ধারণ করা হয়েছে।

চলতি বছরের বাজেটে নতুন ১৫ শতাংশসহ মোট ২৫ শতাংশ আমদানি শুল্ক আরোপের প্রভাব এর খুচরা মূল্যের উপর পড়েনি। হেলো ফুল ভিউ ডিসপ্লে ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ২৮ হাজার ৯৯০ টাকা। ডায়মন্ড ব্ল্যাক ও স্কাইলাইন ব্লু রঙে মোবাইলটি পাওয়া যাচ্ছে। এছাড়া ভিভোর ভি১৫, ভি ১৫ প্রোসহ অন্য ফোনগুলোও আগের দামেই বিক্রি হচ্ছে।

ভিভো বাংলাদেশ সূত্রে জানা যায়, ভিভোর এস সিরিজের প্রথম ফোন এস১। বাজারে আসার কয়েকদিনের মধ্যেই এটি সাড়া ফেলেছে। বিক্রি বেড়েছে ভিভোর অন্য ফোনগুলোরও। ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তিসমৃদ্ধ ভিভো এস১ ফোনে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন (এআই) ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ৪ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারি এবং কৃত্রিম বুদ্ধিমত্তার তিনটি রিয়ার ক্যামেরা।৬ জিবি র‌্যাম ছাড়াও ফোনটিতে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

বিজ্ঞাপন

ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডিউক বলেন, ‘স্টাইল ও মানের ব্যাপারটি মাথায় রেখে বাজারে এসেছে ভিভো এস১। পাশাপাশি অর্থবাজেটে যে অতিরিক্ত আমদানি শুল্কহার আরোপ করা হয়েছে, তাও গ্রাহকদের ঘাড়ে চাপানো হয়নি। এটি গ্রাহকদের স্বস্তি দেবে বলে আশা করা যাচ্ছে।’

সারাবাংলা/টিসি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন