বৃহস্পতিবার ২৩ জানুয়ারি, ২০২০ ইং

এমপি লিটন হত্যা: কাদের খাঁনসহ ৮ আসামির বিচার শুরু

ফেব্রুয়ারি ৭, ২০১৮ | ২:১৭ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

গাইবান্ধা : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার প্রধান আসামি সাবেক এমপি (অব.) কর্নেল আবদুল কাদের খাঁনসহ ৮ আসামিকে অভিযুক্ত করে চার্জ গঠন করেছেন আদালত। এর মাধ্যমে আলোচিত ওই হত্যা মামলার বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হলো।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রাশেদা সুলতানা শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন।

বিজ্ঞাপন

চার্জ গঠনের সময় আদালতে জাতীয় পার্টির সাবেক এমপি আবদুল কাদের খাঁন ও অন্য সাত আসামি উপস্থিত ছিলেন। তবে চার্জশিটভুক্ত অপর আসামি আ.লীগ নেতা চন্দন কুমার পলাতক আছেন।

কাদের খাঁনসহ অভিযুক্ত আসামিরা হলেন- কাদের খাঁনের পিএস শামছুজ্জোহা, সুবল চন্দ, গাড়ি চালক হান্নান, ভাতিজা মেহেদী হাসান, শাহীন ও রানা মিয়া।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. শফিকুল ইসলাম শফিক বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘এমপি লিটন হত্যা মামলায় ২০১৭ সালের ৩০ এপ্রিল কাদের খাঁনসহ ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। আজ আসামিদের উপস্থিতিতে চার্জ গঠন করা হয়।

তিনি আরও বলেন, ‘ভারতে পালিয়ে থাকা মামলার চার্জশিটভুক্ত আসামি আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার ও তার বাড়ির মালামাল ক্রোকের আদেশ জারি করে বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। দ্রুত তাকে দেশে আনার প্রক্রিয়া চলছে।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সন্ধ্যায় সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গার (মাষ্টারপাড়া) গ্রামের নিজ বাড়িতে দুর্বৃত্তের গুলিতে নিহত হন মঞ্জুরুল ইসলাম লিটন। এ ঘটনায় ১ জানুয়ারি লিটনের বড় বোন ফাহমিদা বুলবুল কাকলী বাদী হয়ে অজ্ঞাত ৫ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন।

হত্যার পরিকল্পনাকারী হিসেবে একই আসনের জাতীয় পার্টির সাবেক এমপি অবসরপ্রাপ্ত কর্নেল ডা. আবদুল কাদের খাঁনকে ২১ ফেব্রুয়ারি সন্ধ্যায় বগুড়ার নিজ বাসা থেকে কাদের খাঁনকে আটক করে পুলিশ।

সারাবাংলা/টিএম/একে

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
ওয়াসার এমডির বিরুদ্ধে আদালত অবমাননা রুল‘অপদার্থ শিক্ষক’ই পারে বিনা অপরাধে ছাত্রকে পুলিশে দিতে: ভিপি নুরসাংবাদিকদের সঙ্গে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের মতবিনিময়‘দুর্নীতিবাজদের লাগাম টেনে ধরার চেষ্টা না করলে উন্নয়ন সম্ভব নয়’প্রতারণা মামলায় ফের বিতর্কে জড়ালেন আজহারউদ্দিনরাখাইনে গণহত্যার দায় এড়াতে পারে না মিয়ানমার: আইসিজেজনদুর্ভোগ এড়িয়ে নির্বাচনি প্রচারণার আহবান আতিকুলের‘নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে নানা কৌশল অবলম্বন করছে বিএনপি’‘ভ্যাট, ট্যাক্স আদায়ের সময় হলেই ব্যবসায়ীরা হয়রানির অভিযোগ করেন’বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার ম্যাচ হচ্ছে না ভারতে সব খবর...
বিজ্ঞাপন
বিজ্ঞাপন