সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

আইয়ুব বাচ্চুর ‘রূপালি গিটার’ স্থাপনের কাজ শুরু

আগস্ট ৮, ২০১৯ | ৫:০০ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: ‘আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে’- শ্রোতার হৃদয়ে ঝড় তোলা এই গানের মতো করেই ২০১৮ সালের অক্টোবরে আকাশে উড়াল দেন রূপালি গিটারের জাদুকর আইয়ুব বাচ্চু। জন্মশহর চট্টগ্রামের মাটিতে শুয়ে আছেন এই ব্যান্ডতারকা। তার স্মৃতি ধরে রাখতে নগরীর প্রবর্তক মোড়ে রূপালি গিটারের প্রতিকৃতি বসানোর কাজ শুরু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন।


আরও পড়ুন :  ‘২২ শে শ্রাবণ’র সূত্র ধরে ‌‘দ্বিতীয় পুরুষ’


বুধবার (৭ আগস্ট) রাতে রূপালী গিটারের প্রতিকৃতি নেওয়া হয় প্রবর্তক মোড়ে। বৃহস্পতিবার (৮ আগস্ট) থেকে মোড়ের গোলচত্বরে গিটারের প্রতিকৃতি বসানোর কাজ শুরু হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ রেজাউল করিম।

তিনি বলেন, ‘বৃষ্টির কারণে প্রতিকৃতিটি পলিথিন দিয়ে ঢেকে রাখা হয়েছে। সেটা স্থাপনের জন্য আনুষাঙ্গিক যেসব কাজ করা দরকার সেগুলো সম্পন্ন করা হচ্ছে। যে প্রতিষ্ঠান কাজ পেয়েছে, তারা আশা করি মাসখানেকের মধ্যে আমাদের পুরো কাজ বুঝিয়ে দেবে।’

বিজ্ঞাপন

অডিও ইঙ্ক নামে একটি প্রতিষ্ঠান এই রূপালী গিটারের প্রতিকৃতি বসানোর কাজ করছে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের এই কর্মকর্তা।

গত বছরের ১৯ অক্টোবর আইয়ুব বাচ্চু মারা যান। জানাজায় গিয়ে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন ঘোষণা দিয়েছিলেন, জন্মশহর চট্টগ্রামে ব্যান্ডসংগীতের এই কিংবদন্তির স্মৃতি সংরক্ষণ করা হবে। সেই ঘোষণাই এখন বাস্তবায়ন হওয়ার পথে।


আরও পড়ুন :  

.   শাকিব খানের ঈদের ছবির প্রথম ঝলক

.   পর্দায় অভিষেক হচ্ছে শাহরুখ কন্যার


সারাবাংলা/আরডি/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন