বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ঋণ খেলাপিদের বিশেষ সুবিধা: সময় বাড়ল আরও ২১ দিন

আগস্ট ৮, ২০১৯ | ৯:১৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুনঃতফসিলে ইচ্ছুক ঋণ খেলাপিদের জন্য আরও ৩ সপ্তাহ সময় বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। বৃহস্পতিবার (৮ আগস্ট) এক প্রজ্ঞাপনের মাধ্যমে বাংলাদেশ ব্যাংক এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, যেসব ঋণ খেলাপি বিশেষ সুবিধা নিতে চান, আগামী সেপ্টেম্বরের ৭ তারিখের মধ্যে তাদের আবেদন করতে হবে। এ বিষয়ে দেশের সব বাণিজ্যিক ব্যাংকের প্রধান নির্বাহীর কাছে নির্দেশনা পাঠিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

নির্দেশনায় বলা হয়, গত ১৬ মে জারি করা নির্দেশনা অনুযায়ী পুনঃতফসিলের সুবিধা নিতে ৯০ দিনের মধ্যে আবেদন করার কথা বলা হয়েছি। এই হিসাবে আবেদন করার শেষ সময় ছিল চলতি মাসের ১৬ আগস্ট। কিন্তু আজকের জারি করা প্রজ্ঞাপনে নতুন নির্দেশনা অনুযায়ী আরও ৩ সপ্তাহ সময় বাড়ানো হলো।

উল্লেখ্য, গত ১৬ মে বাংলাদেশ ব্যাংকের জারি করা প্রজ্ঞাপনে ঋণ খেলাপিদের নিয়মিত হওয়ার সুযোগ দেয় বাংলাদেশ ব্যাংক। ওই প্রজ্ঞাপনে বলা হয়, ঋণ খেলাপিরা ২ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ঋণ পুনঃতফসিল (নিয়মিত) করতে পারবেন। আর এইক্ষেত্রে সর্বোচ্চ ৯ শতাংশ সুদে এসব বছর বাড়িতি সুবিধাসহ সর্বোচ্চ ১০ বছরে ঋণের টাকা পরিশোধ করা যাবে। এই ক্ষেত্রে প্রথম ছয় মাস কোনো কিস্তি দিতে হবে না।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন