বিজ্ঞাপন

রোগীদের নিয়ে হাসপাতালে কাউকে ব্যবসা করতে দেবো না: মাশরাফি

August 8, 2019 | 11:40 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নড়াইল: হাসপাতালের রোগীদের নিয়ে কাউকে ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘হাসপাতালে টেন্ডার বাণিজ্য বন্ধ করতে হবে। রোগীদের নিয়ে আমি কাউকে ব্যবসা করতে দেবো না।’ সারাদেশে ডেঙ্গু নিয়ে ‘ক্রাইসিস’ চলছে জানিয়ে তিনি বলেন, ডেঙ্গু মোকাবিলায় প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে নড়াইল সদর হাসপাতাল পরিদর্শনের সময় এসব কথা বলেন মাশরাফি। হাসপাতাল পরিদর্শন শেষে নড়াইল সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় যোগ দেন তিনি।

বিজ্ঞাপন

মাশরাফি হাসপাতালের শিশু ওয়ার্ডসহ অন্যান্য ওয়ার্ড পরিদর্শন করেন। তিনি রোগীদের চিকিৎসার খোঁজখবর নেন এবং রোগীদের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি হাসপাতাল কর্তৃপক্ষের বিভিন্ন সমস্যার কথা শোনেন এবং হাসপাতালে বিকল হয়ে পড়ে থাকা যন্ত্রপাতি সচল করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দেন। তিনি বলেন, আগে জীবন বাঁচাতে হবে। টাকার কথা ভেবে মেশিন নষ্টভাবে ফেলে রাখা যাবে না।

ডেঙ্গু বিষয়ে কথা বলতে গিয়ে বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের এই অধিনায়ক বলেন, ‘বাংলাদেশে ডেঙ্গু নিয়ে ক্রাইসিস চলছে। ডেঙ্গু প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’ ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় ডেঙ্গু রোগীদের রক্ত পরীক্ষা করানোর জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে আরও ২ জন দক্ষ জনবল নিয়োগ দিতে বলেন মাশরাফি। তিনি বলেন, এই দু’জনের বেতন আমিই দেবো, তবু ক্রাইসিস মোমেন্টে জনগণ যেন সেবা পায়— সেটি নিশ্চিত করুন।

আলোচনা সভায় বর্তমানে ডেঙ্গু পরিস্থিতি ও ঈদের সময়ে বাড়তি প্রস্তুতি নিয়ে রাখতে সংশ্লিষ্টদের সচেতনভাবে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন মাশরাফি।

বিজ্ঞাপন

সভায় সভাপতির বক্তব্যে মাশরাফি বলেন, ‘হাসপাতালের সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের চেষ্টা চলছে। চিকিৎসক ও কর্মচারীর পদায়নের ব্যাপারে চেষ্টা চলছে। আপনাদের সকলের আন্তরিকতায় আশা করি হাসপাতালের চিকিৎসা সেবার মান সন্তোষজনক হবে।’

তিনি আরও বলেন, ‘হাসপাতালে টেন্ডার বাণিজ্য বন্ধ করতে হবে, রোগীদের নিয়ে আমি কাউকে ব্যবসা করতে দেবো না। রোগ হলে আমাদের সবারই আগে এই নড়াইল হাসপাতালেই ছুটে আসতে হবে। তাই এই জায়গা নিয়ে কোনো অনিয়ম আমি মেনে নেবো না।’

হাসপাতালের উন্নয়ন বিষয়ে মাশরাফি বলেন, হাসপাতালের সার্বিক উন্নয়নে যা যা দরকার তার একটি পূর্ণাঙ্গ তালিকা করে আমাকে পাঠান, আমি তা বাস্তবায়নের জন্য যেখানে যেখানে দৌড়াতে হয় দৌড়াব। নড়াইলের জন্য আপনারা এক হাত এগিয়ে আসেন, আমি পাঁচ হাত এগিয়ে যাব কথা দিলাম।

বিজ্ঞাপন

হাসপাতালের সম্মেলন কক্ষে হওয়া সভায় উপস্থিত ছিলেন দেন নড়াইল জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার), সদর হাসপাতালের তত্ত্বাধায়ক ডা. আব্দুস শাকুর, সিভিল সার্জন ডা. আসাদ উজ জামান মুন্সী, সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, বাংলাদেশ আওয়ামীলীগের সাংস্কৃতিক উপ-কমিটির সদস্য ও নড়াইল জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সৌমেন বসুসহ অন্যান্যরা।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে সদর হাসপাতালটিতে এরই মধ্যেই শূন্য পদে চার জন জুনিয়র কনসালট্যান্টের পদায়নের জন্য মাশরাফিকে ধন্যবাদ জানানো হয় সভায়।

সারাবাংলা/এসবি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন