বিজ্ঞাপন

দিল্লি টেস্টে ফল নেই, সিরিজ ভারতের

December 6, 2017 | 5:42 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দূষণ সমস্যায় আলোচিত দিল্লি টেস্ট অবশেষে ড্র হয়েছে। স্বাগতিক ভারতের বিপক্ষে সফরকারী শ্রীলঙ্কা ম্যাচ ড্র করায় তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচের পর ১-০ তে সিরিজ জিতলো টিম ইন্ডিয়া। পুরো সিরিজে দুর্দান্ত খেলা ভারতের দলপতি প্লেয়ার অব দ্য সিরিজ এবং এই ম্যাচে ডাবল সেঞ্চুরি করায় ম্যান অব দ্য ম্যাচও হন কোহলি।

দিল্লির ধোঁয়াশার মধ্যদিয়েই ম্যাচটি ফিরোজ শাহ কোটলায় গড়িয়েছিল। সফরকারী ক্রিকেটাররা মুখে মাস্ক লাগিয়ে ফিল্ডিং করেছিলেন। বার বার খেলা থামিয়ে আম্পায়ারের শরণাপন্ন হয়েছিল লঙ্কানরা। ফিল্ডাররা অসুস্থ্য হয়ে বমিও করেছিল। সমালোচনার জন্ম দিয়ে ম্যাচটি শেষ হয়।

নিজেদের প্রথম ইনিংসে ভারত ৭ উইকেটে ৫৩৬ রান করে ইনিংস ঘোষণা করে। জবাবে, লঙ্কানরা ৩৭৩ রানে অলআউট হয়। নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারত ৫ উইকেটে ২৪৬ রান তুলে ইনিংস ঘোষণা করে। সিরিজ ড্র করতে ৪১০ রানের জয়ের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে পঞ্চম দিন লঙ্কানরা তোলে ২৯৯ রান। এরপরই দুই দলের অধিনায়ক ম্যাচটি ড্র বলে মেনে নেয়।

বিজ্ঞাপন

ভারতের প্রথম ইনিংসে ওপেনার মুরালি বিজয় ১৫৫, বিরাট কোহলি ২৪৩, রোহিত শর্মা ৬৫ রান করেন। লঙ্কান বোলার লাকশান সান্দাকান চারটি, লাহিরু গামাগে দুটি আর দিলরুয়ান পেরেরা একটি করে উইকেট লাভ করেন। নিজেদের প্রথম ইনিংসে লঙ্কান দলপতি দিনেশ চান্দিমাল ১৬৪, অ্যাঞ্জেলো ম্যাথিউজ ১১১, দিলরুয়ান পেরেরা ৪২ আর সাদিরা ৩৩ রান করেন। ভারতের পেসার ইশান্ত শর্মা তিনটি, রবীচন্দ্রন অশ্বিন তিনটি, মোহাম্মদ সামি দুটি আর রবীন্দ্র জাদেজা দুটি উইকেট পান।

দ্বিতীয় ইনিংসে ভারতের ওপেনার শিখর ধাওয়ান ৬৭, চেতশ্বর পুজারা ৪৯, কোহলি ৫০, রোহিত শর্মা অপরাজিত ৫০ রান করেন। লঙ্কান ব্যাটিং ইনিংসের লক্ষ্য দাঁড়ায় ৪১০ রান। ব্যাটিংয়ে নেমে ধনাঞ্জয়া ডি সিলভা রিটায়ার্ড আউট হওয়ার আগে করেন ১১৯ রান। দলপতি চান্দিমালের ব্যাট থেকে আসে ৩৬ রান।

শেষ দিকে ৭৪ রানে অপরাজিত থাকেন রোশান সিলভা আর ৪৪ রানে অপরাজিত থেকে ম্যাচ বাঁচান নিরোশান দিকওয়েলা। জাদেজা তিনটি আর শামি-অশ্বিন একটি করে উইকেট লাভ করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি/০৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন