বুধবার ১১ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৭ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ভেঙে ফেলা হচ্ছে রাজ কাপুরের স্টুডিও

আগস্ট ৯, ২০১৯ | ২:০৬ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

‘রোল, ক্যামেরা, অ্যাকশন’— একসময় স্টুডিয়োর ঘরে ঘরে প্রতিধ্বনি হত এই তিনটি শব্দের। হাজার আলোর ঝলকানি, তারকাদের ভিড়, সব মিলিয়ে সে এক এলাহি আয়োজন। কিন্তু এ বার সেখানে হবে এক মাল্টিপ্লেক্স।

বিজ্ঞাপন

বলিউডের রাজ কাপুরের তৈরি আরকে স্টুডিও। গত বছর সঠিকভাবে রক্ষণাবেক্ষণ না করতে পারায় এক রিয়েল এস্টেট সংস্থার কাছে স্টুডিওটি বিক্রি করে দেয় কাপুর পরিবার। এবার পাকাপাকি ভাবে ভেঙে ফেলা হবে রাজ কাপুরের স্মৃতি মাখা সেই সাধের স্টুডিওটি।

২০১৭ সালে আচমকাই আগুন লেগে যায় এই স্টুডিওতে। পুড়ে যায় বেশ খানিকটা অংশ। বাধ্য হয়েই এমন সিদ্ধান্ত নেয় কাপুর পরিবার। ১৯৪৮-এ রাজ কাপুর মুম্বাইয়ের চেম্বুরে তৈরি করেন এই স্টুডিও। ‘মেরা নাম জোকার’, ‘সত্যম শিবম সুন্দরম’, ‘ববি’-র মতো আইকনিক ছবির শুটিং হয়েছে এই জায়গায়। ১৯৯৯-তে ঋষি কপূরের ‘আ অব লট চলে’ সিনেমার পর আর কোনও সিনেমার শুটিং হয়নি এখানে।

কিছুদিন আগে ঋষি কাপুর ভারতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, বাধ্য হয়েই এই সিদ্ধান্তে এসেছি আমরা। বাস্তব জীবনে সবসময় ফিনিক্স পাখি হওয়া সম্ভব হয় না। আগুনে পুড়ে যাওয়ার পর স্টুডিওটি পুনর্নির্মাণ করতে যে পরিমাণ অর্থের প্রয়োজন তা এখনই বিনিয়োগ করা সম্ভব নয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন