শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

শাহজালালে ১২ কেজি স্বর্ণ জব্দ: দুই জাপানির ৩ দিনের রিমান্ড

আগস্ট ৯, ২০১৯ | ৭:৩৬ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জাপানি নাগরিক টাকিও মিমুরা এবং শুইচি সাতোকে পৃথক দুই মামলায় তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১২ কেজি (১ কেজি ওজনের ১০টি বার ও ১০০ গ্রাম ওজনের ২০টি বার) স্বর্ণসহ গ্রেফতার হয়েছিলেন তারা।

শুক্রবার (৯ আগস্ট) ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল রিমান্ডের আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা বিমান বন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ তাজউদ্দিন পৃথক দুই মামলায় আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। এসময় আদালতে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

এর আগে, গত বুধবার (৭ আগস্ট) মধ্যরাতে এই ব্যক্তিকে আটক করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

বিজ্ঞাপন

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক পায়েল পাশা জানান, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সাড়ে ১২টার দিকে জাপানি ২ নাগরিককে আটক করা হয়। তারা এয়ার এশিয়া ফ্লাইটের একে-৭১ ফ্লাইটযোগে রাত ১২টার দিকে শাহজালালে আসেন। গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দারা তাদের চ্যালেঞ্জ করে। এসময় তারা স্বর্ণ থাকার বিষয়টি অস্বীকার করলে তাদের দেহ তল্লাশি করা হয়।

শাহজালালে ১২ কেজি স্বর্ণসহ ২ জাপানি আটক

এরপর কাস্টমস হাউজের ব্যাগেজ কাউন্টারে এনে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের কোমরে বিশেষভাবে লুকানো স্কচটেপে স্বর্ণের বারগুলো পাওয়া যায়। আটক ১২ কেজি স্বর্ণের বাজার মূল্য আনুমানিক প্রায় ৬ কোটি টাকা বলেও জানান পায়েল পাশা।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন