বিজ্ঞাপন

বিদ্যুৎ বিপর্যয়ে অচল ইংল্যান্ড

August 10, 2019 | 12:05 am

আন্তর্জাতিক ডেস্ক

ইংল্যান্ডের বৃহৎ অঞ্চলগুলোতে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে বিচ্ছিন্ন হয়ে গেছে যোগাযোগ ব্যবস্থা। এছাড়া এই অঞ্চলগুলোর আবাসিক এলাকাগুলোয় অন্ধকার নেমে এসেছে। আজ শুক্রবার (৯ আগস্ট) স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ছয়টার দিকে এমন বিপর্যয় ঘটে।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের পাওয়ার নেটওয়ার্ক বলছে, দেশটির জাতীয় গ্রিড বিপর্যয়ের কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

দেশটির দক্ষিণ-পূর্ব, মধ্যাঞ্চল, দক্ষিণ-পশ্চিম এবং ওয়েলস এমন মারাত্মক বিপর্যয়ের শিকার হয়েছে বলে জানা যায়। এতে করে অঞ্চলগুলোতে যোগাযোগ ব্যবস্থা স্থবির হয়ে পড়েছে। বিদ্যুৎহীনতায় ট্রাফিক আলোয় ব্যাঘাত সৃষ্টি হয়েছে। তাতে ট্রেন ব্যবস্থাও বন্ধ হয়ে আছে। এদিকে অন্ধকার হয়ে গেছে উত্তর-পূর্ব অঞ্চল।

বিদ্যুৎ বিপর্যয়ে বিমানবন্দরগুলোও সমস্যা উদ্ভুত হয়েছে। নিউক্যাসেল এয়ারপোর্টের যাত্রীরা জানান, সেখানে ১৫ মিনিট ধরে বিদ্যুৎ নেই। কিন্তু হিথ্রো, গ্যাটওইক এবং লুটন এয়ারপোর্টে কোন সমস্যা হয়নি বলে জানা যায়।

বিজ্ঞাপন

এসময় কার্ডিফের নিউক্যাসেল এয়ারপোর্টে অবস্থানরত স্কট ম্যাককেঞ্জি নামে এক যাত্রী জানান, ‘বিভিন্ন এলার্ম বন্ধ হয়ে গেছে।’

‘আমরা আক্ষরিক অর্থেই অন্ধকারে অবস্থান করছি। আশপাশ দেখার জন্য মানুষ এখন তাদের মোবাইল ফোন বের করে টর্চ চালু করে রেখেছে।’ যোগ করেন ম্যাককেঞ্জি।

তবে, শিগগিরই বিদ্যুৎ পুনঃসংযোগ করা হচ্ছে বলে জানায় ওয়েস্টার্ন পাওয়ার ডিস্ট্রিবিউশন কর্তৃপক্ষ, ‘আমরা এটার উপরে কাজ করছি। দ্রুত বিদ্যুৎ পুনঃসংযোগ দেয়া হবে।’

বিজ্ঞাপন

ট্রেন নেটওয়ার্ক থেকে বলা হয়েছে, জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে ট্রেন স্টেশনে পাওয়ার সংযোগ বিচ্ছিন্ন থাকলেও অনলাইনে ট্রেনগুলোর সিগন্যাল মিলছে। বিলম্ব হওয়ার ব্যাপারে যাত্রীদের নিশ্চিত করা হয়েছে বলে জানানো হয়।

আরও পড়ুন: নিউজিল্যান্ডে ২০০ কেজি মেথামফেটামিন জব্দ

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন