সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

হকির উপদেষ্টা কোচ হয়ে আসছেন ভারতের বানসাল

আগস্ট ১০, ২০১৯ | ৩:১৩ পূর্বাহ্ণ

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) উপদেষ্টা কোচ হয়ে ঢাকায় আসছেন অজয় কুমার বানসাল। সেপ্টেম্বরে জুনিয়র ওমেন্স এএইচএফ কাপ ও জুনিয়র এশিয়া কাপকে সামনে রেখে এই ভারতীয় অভিজ্ঞ কোচকে আনছে ফেডারেশন।

পবিত্র ঈদ-উল-আযহার পর ১৫ আগস্ট (বৃহস্পতিবার) রাত সাড়ে নয়টায় ঢাকায় পৌঁছাবেন তিনি।

আগামী ৯-১৫ সেপ্টেম্বর, সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য জুনিয়র ওমেন্স এএইচএফ কাপকে সামনে রেখে অনূ:২১ নারী দলের সাথে কাজ করবেন তিনি। এছাড়া আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক ক্যাম্পেও কাজ করবেন একে বানসাল।

উল্লেখ্য, ৬০ বছর বয়সী অজয় কুমার বানসাল ভারতের অন্যতম অভিজ্ঞ হকি কোচ। যিনি ভারতীয় কোচদের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা দ্রোণাচার্য খেতাব পান। কাজ করেছেন ভারত জাতীয় হকি দল ও নারী দলের সঙ্গে। দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন ভারতীয় হকি ডেভেলপমেন্টের সঙ্গেও।

বিজ্ঞাপন

বানসালের নিয়োগের ব্যাপারে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক সাঈদ জানান- `অজয় কুমার বানসাল ভারত তথা উপমহাদেশের অন্যতম অভিজ্ঞতম কোচ। যার সঙ্গে বাংলাদেশের অনেক পুরনো সম্পর্ক। এবার তাঁর মূল লক্ষ্য থাকবে সিঙ্গাপুরগামী নারী দলকে প্রস্তুত করা। পেশাগত কারণে আপাতত ১৫ দিনের জন্য তিনি ঢাকায় আসলেও, আমরা চেষ্টা চালাচ্ছি তাঁর মেয়াদ আরো বাড়াতে। যাতে অনূর্ধ্ব ২১ পুরুষ দলকেও যথেষ্ট সময় দিতে পারেন তিনি।`

পবিত্র ঈদ-উল-আযহার ছুটি কাটিয়ে আগামী ১৫ আগস্ট হকি ফেডারেশনে রিপোর্ট করবেন নারী হকি দলের খেলোয়াড়রা আর ১৮ আগস্ট থেকে শুরু হবে অনূর্ধ্ব-২১ পুরুষ দলের প্রাথমিক ক্যাম্প।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন