বিজ্ঞাপন

নবাগতদের গোলবন্যায় ভাসিয়ে লিগ শুরু লিভারপুলের

August 10, 2019 | 4:50 am

স্পোর্টস ডেস্ক

এবার দলবদলে তেমন কোনও চমক রাখেনি ক্লপের লিভারপুল। গত ইংলিশ প্রিমিয়ার লিগে রানার্সআপ হতে হয়েছিল এক পয়েন্টের বিষাদ নিয়ে। সেই দুঃখটা অল রেডরা হয়তো মিটিয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে চ্যাম্পিয়ন হয়েই। আজ থেকে শুরু হওয়া লিগের নতুন মৌসুমটা লিভারপুল কীভাবে শুরু করে সেটাই দেখার অপেক্ষায় ছিল সমর্থকরা। এবার যেন লিগে অস্ত্র শানিয়েই নেমেছে ক্লপ শিষ্যরা।

বিজ্ঞাপন

লিগে উদ্বোধনী ম্যাচে চ্যাম্পিয়নশিপ থেকে উঠে আসা নবাগত দল নরউইচ সিটিকে গোলবন্যায় ভাসিয়েছে লিভারপুল। অ্যানফিল্ডে ৪-১ ব্যবধানে হারিয়েছে তারা।

অ্যানফিল্ডের গ্যালারি ভরা সমর্থকদের চাপটাই যেন সামলাতে পারেনি নরউইচ। ম্যাচের ৭ মিনিটে নিজেদের ভুলে আত্মঘাতী গোলে পিছিয়ে যায় নবাগতরা। ওরিগির পাসটা ঠিকমতো ক্লিয়ার করতে ব্যর্থ হন হ্যানলি। যার মাশুল দিতে হয় গোল হজম করে। লিভারপুল লিড নেয় ১-০ তে। প্রথমার্ধেই এক হালির কোটা পূরণ করে অল রেডরা। ১৯ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ সালাহ। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনহোর পাস থেকে ডান প্রান্ত থেকে নিখুঁত গোল করেন এই মিশরের রাজা (২-০)।

শুধু গোলই করলেন না করালেনও সালাহ। কর্নার থেকে তার পাস থেকে বুলেট হেডে বল জালে জড়ান লিভারপুলের রক্ষণদুর্গের সবচেয়ে বড় অস্ত্র ভ্যান ডাইক। মুহূর্তেই ব্যবধান ৩-০ করে ফেলে স্বাগতিকরা।

বিজ্ঞাপন

আক্রমণভাগের আরেক বারুদ ওরিগি বাদ যাবেন কেন! ৪২ মিনিটে আর্নল্ডের লম্বা থ্রু থেকে হেডে দুর্দান্তভাবে বল জালে জড়িয়ে ব্যবধান ৪-০ করে ফেলেন এই বেলজিয়ান। প্রথমার্ধেই যেন জয় নিয়েই মাঠ ছাড়ে লিভারপুল।

পরে দ্বিতীয়ার্ধে অবশ্য আর কোনও গোলের দেখা পায়নি অল রেডরা। সান্ত্বতার গোলের দেখা পায় নরউইচ। সঙ্গে লিগে প্রথম গোলের দেখা পেল সফরকারিরা। ৬৪ মিনিটে এমিলিয়ানো বুয়েন্ডিয়ার রক্ষণচেড়া পাস থেকে দুর্দান্ত গোল করেন টিমু পুক্কি (৪-১)। এ ব্যবধানেই প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা দিয়ে লিগের মৌসুম শুরু করে লিভারপুল। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে লিগের শুভযাত্রা হলো অলরেডদের। হার দিয়ে যাত্রা শুরু নবাগতদের।

শীর্ষ দলগুলোর মধ্যে লিভারপুল সর্বশেষ ইংল্যান্ডের প্রথম বিভাগ লিগে চ্যাম্পিয়ন হয়েছিল ১৯৮৯-৯০ মৌমুমে। প্রথম বিভাগ বলা হচ্ছে, কারণ প্রিমিয়ার লীগ চালু হওয়ার পর আর শিরোপা জিততে পারেনি ঐতিহ্যবাহী ক্লাবটি। এরপর বেশ কয়েকার শিরোপার কাছে গিয়ে ব্যর্থ হয়েছে ‘অলরেড’ খ্যাত দলটি। গত মৌসুমে মাত্র ১ পয়েন্টের জন্য ম্যানচেস্টার সিটির কাছে ট্রফি খোয়াতে হয় ইয়ুর্গেন ক্লপের দলকে। এবারের দলবদলে বলতে গেলে কোনো অর্থই খরচ করেনি ইপিএলের ১৮ বারের চ্যাম্পিয়ন লিভারপুল। আসলে প্রয়োজনও হয়নি। রক্ষণ, মাঝমাঠ আর আক্রমণভাগ নিয়ে লিভারপুল দলটা সুগঠিত। গতবার চ্যাম্পিয়ন্স লীগ জেতা অলরেডদের এবার মূল লক্ষ্য থাকবে প্রিমিয়ার লিগের শ্রেষ্ঠত্ব ফিরিয়ে আনা।

বিজ্ঞাপন

গত দুই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ ট্রফি জিতেছে ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দলের সামনে হ্যাটট্রিক শিরোপা জয়ের হাতছানি। তবে এবার শ্রেষ্ঠত্ব ধরে রাখা মোটেও সহজ হবে না সিটিজেনদের জন্য। কারণ গতবার শিরোপা দৌড়ে তাদের সঙ্গে ছিল কেবল লিভারপুল।

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন