বিজ্ঞাপন

আর্সেনালের প্রথম ম্যাচে নেই ওজিল ও কোলাসিনাক

August 10, 2019 | 6:09 am

স্পোর্টস ডেস্ক

সপ্তাহ দুয়েক আগে লন্ডনের রাস্তায় সশস্ত্র সন্ত্রাসীদের হামলার শিকার হন জার্মান তারকা ফুটবলার মেসুত ওজিল ও আর্সেনালের তারই সতীর্থ বসনিয়ার ফুটবলার সিড কোলাসিনাক। সেই হামলার নড়েচড়ে বসেছে গানার্স শিবির। সেই হামলা থেকে নিরাপদে ফিরলেও দুই ফুটবলারের নিরাপত্তা নিয়ে উদ্বীগ্ন আর্সেনালসহ তাদের পরিবার-পরিজন।

বিজ্ঞাপন

নিরাপত্তা ইস্যুটাই এখন প্রাধান্য পাচ্ছে। তাই ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে দলের বাইরে রাখা হয়েছে ওজিল ও কোলাসিনাককে।

হামলার ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করতে পারেনি দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। তাই ঘুরেফিরে নিরাপত্তা ইস্যুটা সামনে চলে আসছে। তাই দুই ফুটবলারসহ তাদের পরিবারের নিরাপত্তা চেয়ে পুলিশের কাছে আবেদন করেছে আর্সেনাল।

ক্লাব কর্তৃপক্ষ জানায়, ‘আমাদের খেলোয়াড় ও তাদের পরিবারের নিরাপত্তা সবসময় আমাদের কাছে প্রাধান্য পাবে। তাদের সঙ্গে আলোচনা করেই আমরা এ সিদ্ধান্ত নিয়েছি।’ৎ

বিজ্ঞাপন

তাই ওজিল ও কোলাসিনাককে ছাড়াই নিউক্যাসেলে উড়াল দিয়েছে আর্সেনাল দল। সেখানে নিউক্যাসেলের সঙ্গে লিগের প্রথম ম্যাচটি রোববার খেলতে যাচ্ছে গানার্স শিবির। নিরাপত্তা নিয়ে একটা সমাধান আসলেই তাদের দলে নেয়া হবে বলে জানালো তারা।

‘যত তাড়াতাড়ি সম্ভব আমরা দলে তাদেরকে স্বাগত জানাবো।

এর আগে হামলার পরপর লিওয়ের সঙ্গে প্রাক-প্রীতি ম্যাচে দলের বাইরে ছিলেন দুই ফুটবলার। অবশ্য পরে সবশেষ বার্সেলোনা ম্যাচে দুই ফুটবলারই খেলেছেন। এদিকে এই ঘটনা নিয়ে এখনও তদন্ত চালিয়ে যাচ্ছে পুলিশ।

বিজ্ঞাপন

লন্ডনের রাস্তায় ফুটবলাররা এর আগেও দুষ্কৃতকারীদের হামলার শিকার হয়েছেন। ২০১৬ সালে ওয়েস্ট হামের অনুশীলন থেকে ফেরার পথে এক দুষ্কৃতকারীর বন্দুকের মুখে পড়েছিলেন ইংলিশ ফরোয়ার্ড অ্যান্ডি ক্যারল। এবার হামলার শিকার হলেন জার্মান তারকা ওজিল ও কোলাসিনাচ। তবে এ ঘটনায় পুলিশ এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন