বিজ্ঞাপন

৪ জেলায় ১৪৮ জন গ্রেফতার

February 7, 2018 | 3:32 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চলছে পুলিশের বিশেষ অভিযান। পুলিশ বিএনপি-জামায়াত নেতাকর্মীদের বাসায় গিয়ে তল্লাশি করছে। গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন নেতাকর্মীরা। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে ১৪৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে যেন কেউ নাশকতা করতে না পারে সেজন্য এ অভিযান চলছে।

কুমিল্লা : কুমিল্লায় বিশেষ অভিযানে ৭৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় জেলার ১৬টি থানায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে। এদের মধ্যে ৬২ জন বিএনপি এবং ১৭ জন জামায়াত-শিবিরের নেতা কর্মী বলে জানা গেছে।

কুমিল্লা জেলা পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, সকল আসামিদের বিরুদ্ধে থানায় মামলা রয়েছে। এরা গাড়ি ভাঙচুর, নাশকতাসহ বিভিন্ন অপরাধে জড়িত।

বিজ্ঞাপন

হবিগঞ্জে : হবিগঞ্জে নাশকতার অভিযোগে জেলা জাসাসের সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমানসহ বিএনপির ২৫ নেতাকর্মী গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোরে হবিগঞ্জের ৮টি উপজেলার বিভিন্ন স্থানে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে তাদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ রয়েছে।

নেত্রকোণায়: বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে নেত্রকোণায় জেলা বিএনপি সভাপতি, সম্পাদকসহ ৬৭৯ জনের বিরুদ্ধে ২০টি মামলা দায়ের করা হয়েছে। এ সব মামলায় গ্রেফতার করা হয়েছে ৩৭ জনকে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলম জানিয়েছেন , বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে জেলার ১০টি থানায় এসব মামলায় ৬৭৯ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন

আসামিদের মধ্যে জেলা বিএনপির সভাপতি আশরাফ উদ্দিন খান, সাধারণ সম্পাদক ডা. আনোয়ারুল হক, কেন্দুয়া উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় বিএনপি সদস্য রফিকুল ইসলাম হিলালীসহ বিএনপি ও সহযোগী সংগঠনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতা-কর্মীদের  আসামি করা হয়েছে।

ঝালকাঠি : নাশকতা চেষ্টার অভিযোগে ঝালকাঠিতে পৌর শ্রমিক দলের সাধারণ সম্পাদক হেমায়েত হোসেনসহ বিএনপির তিন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও পুলিশ বিএনপি নেতাদের বাসায় গিয়ে তল্লাশি করছে। গ্রেফতার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন বিএনপি নেতারা।

বিএনপির নেতৃবৃন্দ জানান, গতরাতে (মঙ্গলবার রাতে) ঝালকাঠি সদরসহ চার উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালায় পুলিশ। এসময় ঝালকাঠি পৌর শ্রমিক দলের সাধারণ সম্পাদক হেমায়েত হোসেন, নলছিটিতে বিএনপি কর্মী জিহাদুল ইসলাম ও কাঁঠালিয়ার বাবুল সিকদারকে গ্রেফতার করা হয়। রাতে তল্লাশি করা হয় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুরসহ নেতৃবৃন্দের বাসায়।

ঝালকাঠি জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নুপুর বলেন, গ্রেফতার আতঙ্কে অনেক নেতাকর্মী এখন ঘর ছাড়া। তবে ৮ ফেব্রুয়ারি রায়ে বিএনপি চেয়ারপারসনকে সাজা দেওয়া হলে অবশ্যই আন্দোলন গড়ে তোলা হবে। এদিন দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিত থাকার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম/একে

আরও পড়ুন সারাদেশে পুলিশের বিশেষ অভিযানে আটক ৯৫

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন