রবিবার ৮ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৪ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১০ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হলো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে

আগস্ট ১০, ২০১৯ | ১:৩১ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হলো সেখানকার জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। তার বদলে ওই পদে বসানো হয়েছে জনপ্রিয় পরিচালক রাজ চক্রবর্তীকে। সম্প্রতি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি সংবাদ মাধ্যমকে জানিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্যের তথ্য ও সম্প্রচার দপ্তর।

বিজ্ঞাপন

ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, কিছুদিন আগেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তলব করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। যার কারণে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে তাকে। কারণ তৃণমূল কংগ্রেস চাইছে না বিতর্কে জড়িয়ে পড়া কাউকে চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যান পদে রাখতে।


আরও পড়ুন :  জয়া বললেন, তিনি দ্বিগুণ আনন্দিত


আবার এটাও শোনা যাচ্ছে যে, চেয়ারম্যান হওয়া সত্ত্বেও প্রসেনজিৎ নানা রকম ব্যস্ততার কারণে নিয়মিতভাবে আলোচনা সভায় অনুপস্থিত থেকেছেন। সেজন্য এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিজ্ঞাপন

রাজ চক্রবর্তী। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের নতুন চেয়ারম্যান। ছবি: আশীষ সেনগুপ্ত


কোনো কোনো সংবাদ মাধ্যম বলছে, তৃণমূল কংগ্রেস থেকে সদ্য বিজেপিতে যোগ দেয়া মুকুল রায়ের সাথে ঘনিষ্টতার জেরে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের ওপর চটেছে সেখানকার রাজ্য সরকার। যদিও প্রসেনজিৎ জানিয়েছেন, মুকুল রায়ের সাথে তিনি কেবল সৌজন্য সাক্ষাৎ করতেই গিয়েছেন। অন্য কিছু না।

ঘটনা যেরকম হোক না কেনো, হুট করে প্রসেনজিৎকে চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া ঠিক হয়নি বলে মনে করছেন অনেকে।

প্রসঙ্গত, গতবছর প্রজেনজিৎ চট্টোপাধ্যায়কে কলকাতার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের চেয়ারম্যানের দায়িত্ব দেয়া হয়েছিল। বছর শেষ না হতেই দায়িত্ব থেকে সরিয়ে দেয়া নিয়ে সরাসরি কোনও প্রতিক্রিয়া না জানালেও প্রসেনজিৎ বলেছেন, তিনি দুঃখ পেয়েছেনা। কারণ সিদ্ধান্ত নেয়ার আগে কেউ তার সঙ্গে কথা বলেনি।


আরও পড়ুন :  ঈদস্পেশাল লাভবক্স


বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন