মঙ্গলবার ১০ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৬ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

এবার ঈদে নতুন দুই, পুরনো এক

আগস্ট ১০, ২০১৯ | ২:৩২ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

একদিন বাদেই ঈদুল আজহা। অথচ ঈদের ছবি নিয়ে সিনেমাপাড়ায় তেমন কোনো আগ্রহ নেই। কোরবানির ঈদে যদিও মানুষ আগ্রহ চলে যায় গরুর হাটে। তবুও অতীতে কোরবানির ঈদের ছবি নিয়ে যেটুকু উন্মাদনা চোখে পড়ত এবার তাও ম্লান।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হলো প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে


এবার ঈদে মাত্র দুটি ছবি মুক্তির পাশাপাশি একটি পুরানো ছবি মুক্তি পাবে। ছবি তিনটি হলো—‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘ভালোবাসার জ্বালা’ ও ‘বেপরোয়া’।

বিজ্ঞাপন

এরমধ্যে বেপরোয়া ২০১৮ সালের ঈদুল আজহায় মাত্র একটি সিনেমা হলে মুক্তি পেয়েছিল। পরবর্তীতে ভালো দিনে ছবিটি মুক্তি দেয়ার জন্য বেশি সংখ্যাক সিনেমা হলে মুক্তি দেয়া হয়নি। তারপর কয়েকদফা ছবিটির মুক্তির তারিখ ঘোষণা করা হলেও মুক্তি পায়নি।

এই ছবিতে অভিনয় করেছেন রোশান ও ববি। অ্যাকশধর্মী ছবিটি পরিচালনা করেছেন রাজা চন্দ। জানা গেছে, ছবিটি প্রায় অর্ধ শতাধিক সিনেমা হলে মুক্তি পাবে।

শাকিব খান ও বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’ পরিচালনা করেছেন জাকির হোসেন রাজু। পারিবারিক, প্রেম ও দেশের প্রতি ভালোবাসর ওপর নির্মিত হয়েছে ছবিটি। মাত্র দেড় মাস শুটিং করে ছবিটি মুক্তির জন্য প্রস্তুত হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ছবিটি প্রায় ১৭০টির মতো সিনেমা হলে মুক্তি পাবে বলে জানা গেছে।

তবে রোজার ঈদে শাকিব খানের ছবি নিয়ে যেমন আলোচনা ছিল, কোরবানির ঈদে তেমনটি নেই। অনেকে বলছেন, রোজার ঈদে মুক্তি পাওয়া ‘পাসওয়ার্ড’ ছবির পরিচালক মালেক আফসারির কারণে তখন ছবিটি হাইপ তুলেছিল।

অনেকটা হুট করে ঈদে মুক্তির তালিকায় নাম লেখায় ‘ভালোবাসার জ্বালা’ ছবিটি। বশির আহমেদ পরিচালিত এই ছবিটি নির্মিত হয়েছে সাপের কাহিনী নিয়ে। এতে অভিনয় করেছেন নবাগত শাকিল খান ও অর্পা ইসলাম। ছবিটির মুক্তিপ্রাপ্ত সিনেমা হলের সংখ্যা জানতে পরিচালকের সাথে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

এদিকে কয়েক বছর আগেও অনেক প্রযোজক ঈদ সামনে রেখে সিনেমা নির্মাণ করতেন। কারণ, তারা মনে করতেন ঈদে একমাত্র সিনেমার ব্যবসা হয়। কিন্তু সময় গড়ানোর সাথে সাথে ঈদের ছবির সংখ্যাও কমে দুইয়ে এসে নেমেছে। তাহলে কি ঈদেও ছবি ব্যবসা করছে না? এমন প্রশ্ন অনেক চলচ্চিত্র অনুরাগীদের। তবে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে মনে করছেন, এভাবে চলতে থাকলে একসময় ঈদেও কোনো সিনেমা মুক্তি পাবে না।


আরও পড়ুন :  

.   জয়া বললেন, তিনি দ্বিগুণ আনন্দিত

.   ঈদস্পেশাল লাভবক্স


বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

KSRM Bangabandhu Tunnel
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন