শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

জিএম কাদের রংপুরে, রওশন থাকছেন ঢাকায়

আগস্ট ১১, ২০১৯ | ১২:১৩ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঈদ মানে আনন্দ, ঈদ মানেই উৎসব। আর এই উৎসব-আনন্দ পরিবারের সকলের সঙ্গে ভাগাভাগি করে নিতে নাড়ির টানে গ্রামে ছোটে সব শ্রেণি-পেশার মানুষ। বাদ যান না রাজনীতিবিদরাও। বছরব্যাপী রাজনীতি নিয়ে ব্যস্ত থাকা নেতারা ঈদের দিনও ব্যস্ত সময় পার করেন। কেউ কেউ নিজের নির্বাচনী এলাকার জনগণের সঙ্গে ঈদ উদযাপন করতে ছুটে যান গ্রামের বাড়িতে।

বাংলাদেশের তিন বড় দল আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি ও জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতাদের অনেকেই এবার ঢাকার বাইরে ঈদ উদযাপন করবেন।

তবে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর তাদের ঈদ আনন্দে একটু কষ্টও যোগ হয়েছে। তাই বলে তো আনন্দ ও খুশির মাত্রা কমবে না। সংসদের প্রধান বিরোধীদল জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহম্মদ কাদের ঈদ করবেন নিজ জেলা রংপুরে।

এছাড়া কো-চেয়ারম্যান রওশন এরশাদ ঈদ করবেন ঢাকায়। দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ ঈদ করবেন রংপুর এবং প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ ঈদ করবেন ঢাকায়।

বিজ্ঞাপন

এদের বাইরে দলের অন্যান্য শীর্ষ নেতাদের বেশিরভাগই ঈদ করবেন নিজ এলাকায়। বিশেষ করে নির্বাচিত সংসদ সদস্যরা এলকার লোকজনদের সঙ্গে ঈদ করবেন। ঈদের অন্যতম অনুষঙ্গ পশু কোরবানি করবেন ঢাকা এবং এলাকা— দুই জায়গাতেই।

সারাবাংলা/এজেড/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন