বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

জয়া আহসানের আহ্বান

আগস্ট ১১, ২০১৯ | ১:১৭ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

রাত পোহালেই ঈদুল আজহা। সবাই মেতে উঠবে ঈদ উৎসবে। পাশাপাশি এদিন সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভের জন্য পশু কোরবানি  দেবেন ধর্মপ্রাণ মুসলমানরা। ঈদের সপ্তাহখানেক আগে থেকে দেশের বিভিন্ন স্থানে পশুর হাট বসেছে। সেইসব হাট থেকে কোরবানির পশু কেনাকাটা হয়।

বিজ্ঞাপন

তবে অনেক সময় দেখা যায় কোনো কোনো মানুষ তার কোরবানির পশুর প্রতি অমানবিক আচরণ করে থাকেন। যা কোননোভাবেই কাম্য নয়। বিষয়টি একইসঙ্গে নৈতিকতা বিরোধী এবং আইনত দণ্ডনীয় অপরাধ।

আর বিষয়টিই সবাইকে মনে করিয়ে দিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। এক সচেতনামূলক বার্তায় তিনি তার অফিসিয়াল ফেসবুক পাতায় লেখেন, মানবিক হোন কোরবানীর প্রাণীর প্রতি। প্রাণীদের অহেতুক আঘাত করা নৈতিকতা বিরোধী ও প্রাণীকল্যাণ আইন, ২০১৯ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ’ উল্লেখ করে জয়া আরো লেখেন, প্রতিটি প্রাণীর যন্ত্রণাবোধ রয়েছে। হাট থেকে বাসায় নেওয়ার সময় যন্ত্রণা দেবেন না।

এদিকে সম্প্রতি জয়া আহসান তার ক্যারিয়ারের স্বর্ণযুগ পার করছেন। সম্প্রতি তার অভিনীত কলকাতার ছবি ‘এক যে ছিল রাজা’ ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জন্য মনোনীত হয়েছে। এছাড়া তিনি সেখানকার আরও তিনটি ছবিতে অভিনয় করতে চলেছেন। এমনকি প্রসেনজিৎ চ্যাটার্জীর সাথেও তিনি অতুন ঘোষের একটি ছবিতে অভিনয় করবেন। এই পরিচালকেরই ‘বিনিসুতো’ নামের একটি ছবিতে এখন অভিনয় করছেন জয়া।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন