বিজ্ঞাপন

দেড় ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রামে বাস চলাচল শুরু

August 11, 2019 | 4:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: দক্ষিণ চট্টগ্রামের সঙ্গে কক্সবাজারমুখি সব ধরনের বাস চলাচল দেড় ঘণ্টা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের আচরণের প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা দুপুর ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত বাস চলাচল বন্ধ রেখেছিলেন।

বিজ্ঞাপন

এর ফলে দক্ষিণ চট্টগ্রাম হয়ে কক্সবাজারমুখি কোনো বাস চলতে পারেনি। কক্সবাজার থেকে চট্টগ্রামমুখি কোনো বাসও  আসতে পারেনি।

চানগাঁও থানার ওসি তদন্ত আ. রহিম জানান, যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া নেওয়ার অভিযোগ পেয়ে  একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট চাঁনগাও বাসস্ট্যান্ডে আসেন। তিনি অভিযোগের সত্যতা পেয়ে চট্টগ্রামের বাঁশখালিগামী একটি পরিবহনকে ১০ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের বিষয়টি জানতে পেরে সেখানে আসেন পরিবহন মালিক ঐক্য পরিষদের সদস্যসচিব মো. মহিউদ্দিন।

বিজ্ঞাপন

পরিবহন শ্রমিকদের অভিযোগ ওই ম্যাজিস্ট্রেট শ্রমিক নেতার সঙ্গে খারাপ ব্যবহার করেন। ঘটনাস্থল থেকে তাকে ধাক্কা দিয়ে বের করে দেন। এর প্রতিবাদে বাস চলাচল বন্ধ করে দেন বিক্ষুব্ধ শ্রমিকরা। তারা শাহ আমানত সেতু  ও কালুরঘাট সেতু এলাকায় অবস্থায় নিয়ে চট্টগ্রামমুখি বাসগুলোকে আটকে দেন। এছাড়া শ্রমিকরা দক্ষিণ চট্টগ্রাম থেকে কোনো বাসও ছাড়েননি। পরে বিকেল সাড়ে ৪টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

চানগাঁও থানার ওসি আ. রহিম বলেন, ‘বিক্ষুব্ধ শ্রমিকদের বোঝানো হয়েছে। তাদের কারণে ঘরমুখো মানুষজন ভোগান্তিতে পড়েছিল। এছাড়া প্রশাসন থেকে ওই ঘটনার যৌক্তিক মীমাংসার আশ্বাস দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেট খারাপ আচরণ করে থাকলে তার বিরুদ্ধেও প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন