শনিবার ১৯ অক্টোবর, ২০১৯ ইং , ৩ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ঈদের ছুটিতে সব হাসপাতালে ডেঙ্গুর চিকিৎসা চলবে

আগস্ট ১১, ২০১৯ | ১১:০২ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু মোকাবিলায় ঈদের ছুটিতেও দেশের সকল সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক খোলা থাকবে। এরইমধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, সোহরওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালসহ অধিকাংশ হাসপাতাল ঈদের দিনে চিকিৎসা সেবা অব্যাহত রাখার পরিকল্পনা করেছে। হাসপাতালের মেডিসিন বিভাগ ও সংশ্লিষ্টদের ছুটিও বাতিল করা হয়েছে। এ সময় কোনো চিকিৎসক, নার্স ছুটি কাটাবেন না বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

রাজধানীর সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়া জানিয়েছেন, ডেঙ্গু আক্রান্তদের সুষ্ঠু চিকিৎসা সেবা দিতে ফিভার ক্লিনিকের সঙ্গে সংশ্লিষ্টদের ছুটি বাতিল করা হয়েছে। ঈদের দিনে আলাদা রোস্টার করে ডিউটি করবেন চিকিৎসক নার্স। এছাড়া ডেঙ্গু পরীক্ষার জন্য প্যাথলজি ও জরুরি বিভাগও খোলা থাকবে। সব ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছেন বলে উল্লেখ করেছেন তিনি।

আর বেসরকারি ক্লিনিক সমিতির সহ-সভাপতি ডা. জাহাঙ্গীর আলম জানিয়েছেন, ডেঙ্গুর ভয়াবহতা প্রতিরোধ ও আক্রান্তদের সুচিকিৎসা দিতে দেশের সকল ডায়গনস্টিক সেন্টার ও হাসপাতাল খোলা থাকবে। হাসপাতালগুলো ঈদের দিন জরুরি বিভাগ, আন্তঃবিভাগ এবং সংশ্লিষ্ট প্যাথলজি খোলা থাকবে। একই সঙ্গে কোনো হাসপাতাল যাতে ডেঙ্গু পরীক্ষার ফি বেশি রাখতে না পারে সেদিকেও সতর্ক করা হয়েছে।

এদিকে গেল কয়েকদিনে ঢাকায় কিছুটা কম থাকলেও অন্যান্য জেলায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়ছে। জেলা শহরের হাসপাতাল ও ক্লিনিকে যেন ডেঙ্গু আক্রান্তরা ভোগান্তিতে না পড়েন সে জন্য সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন