বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

মেঘ আর বৃষ্টি দিয়ে ঈদ শুরু

আগস্ট ১২, ২০১৯ | ১০:৩৩ পূর্বাহ্ণ

সিরাজুম মুনিরা, সিনিয়র নিউজরুম এডিটর

রোববার (১১ আগস্ট) ছিল প্রচণ্ড গরম। সারাদিন হাঁসফাঁস করেছেন দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ। অবশেষে রাতে কিছুটা ঝড় আর বৃষ্টি নাগরিক জীবনে স্বস্তি এনেছে। বৃষ্টির কারণে সোমবার (১২ আগস্ট) সকাল থেকে বেশ ঠাণ্ডা আবহাওয়া রয়েছে। এরই মধ্যে সারাদেশে শুরু হয়েছে ঈদুল আজহার কর্মযজ্ঞ।

সারাদিন কেমন থাকবে দেশের আবহাওয়া? গতকাল আবহাওয়া অফিস জানিয়েছিল ঈদের দিন সারাদেশে হালকা বৃষ্টি হতে পারে। সেই বৃষ্টি রাতেই হয়ে গেছে।

আবহাওয়াবিদ বজলুর রশীদ সারাবাংলাকে বলেন, ঈদের দিন সকালের আবহাওয়া মোটামুটি শুষ্কই থাকবে। তবে দুপুরের পর বৃষ্টির হওয়ার সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দেশের দক্ষিণাঞ্চলে সকাল থেকেই বৃষ্টি হচ্ছে, দিনের সঙ্গে তা আরও বাড়বে। অন্যদিকে ঢাকা, ময়মনসিংহ, রংপুর এসব জেলায় তুলনামূলক গরম থাকবে। তবে বৃষ্টি হলে শীতল হবে পরিবেশ।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের একটি বাড়তি অংশ ভারতের গুজরাট, রাজস্থান, উত্তর প্রদেশ, বিহার,গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিত অংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এটি মাঝারি অবস্থায় রয়েছে। তবে আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও এর আশপাশের এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

এসবের কারণে দেশের বিভিন্ন স্থানে আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে বগুড়া, যশোর, চুয়াডাঙ্গা, সিলেটসহ কিছু কিছু স্থানে তাপপ্রবাহও বয়ে যেতে পারে।

অ্যাকুওয়েদারের তথ্য অনুযায়ী, আজ সারাদিনই ঢাকার আকাশে থাকবে মেঘ। মাঝে মাঝে তা বৃষ্টি হয়ে ঝরবে। আবার বাতাসে আদ্রতাও থাকবে বেশি।

সবার ঈদ ভালো কাটুক। নিরাপদে থাকুক দেশের সব মানুষ।

সারাবাংলা/এসএমএন

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন