সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ঝড় তুলে মৌসুম শুরু পগবাদের

আগস্ট ১২, ২০১৯ | ৩:৪০ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

সাম্প্রতিক সময়ের পারফরম্যান্স বলছে চেলসির সঙ্গে সবশেষ ১৩ বারের মুখোমুখিতে মাত্র দুবার জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ফার্গুসন পরবর্তী যুগে রংহীন ম্যানইউ নিয়ে আশা থাকলেও তার নিষ্প্রভ প্রতিফলন মাঠে। তবে সদ্য শুরু হওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের দলবদলে রক্ষণভাগে জমাটবদ্ধ ফুটবলার ভেড়িয়ে মৌসুমের আগেই শক্তির বিষয়টা জানান দিয়েছে রেড ডেভিলরা।

লিগের উদ্বোধনী রাউন্ডের প্রথম বড় ম্যাচে চেলসিকে ৪-০ ব্যবধানে হারিয়ে সেই কথাই জানান দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

এই ম্যাচটা অনেকদিক থেকে খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল ফুটবল সমর্থকদের কাছে। অন্তর্বর্তী কোচ হিসেবে এসে গেল মৌসুমেই ওল্ড ট্র্যাফোর্ডে ওলে গুনার সোলশারের স্থায়ী হয়ে বহাল হয়ে যাওয়াটা এখনো চমক। আর ছাঁটাইয়ে সিদ্ধহস্ত চেলসিতে ক্লাব কিংবদন্তি ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডেরও কঠিন পরীক্ষা। দুজনের এই দুই ক্লাবের সাবেক প্রতিদ্বন্দ্বী ছিল বল দখলের লড়াইয়ে। এবার অবশ্য কোচের ভূমিকায়।

অন্যদিকে মিডফিল্ডার ইডেন হ্যাজার্ড আর ডিফেন্ডার ডেভিড লুইস চেলসি ছাড়ার পর দলের বর্তমান মৌসুম নিয়ে আছে অনেক সংশয়। এদিকে ম্যানইউতে রোমেলো লুকাকুর প্রস্থানে দায়িত্ব বেড়ে যায় মার্কাস রাশফোর্ড, অ্যান্থনি মার্সিয়াল ও জেসে লিঙ্গার্ডের। অ্যালেক্সিস সানচেজ পুর্নোদ্য,মে না ফেরায় ভরসা করতে হচ্ছে নতুন রিক্রুট ড্যানিয়েল জেমসের ওপরও। তবে স্পট লাইট ফ্রেঞ্চ স্টার পল পগবার উপর। যদিও পিঠের ইনজুরির অস্বস্তি এখনো কাটেনি।

বিজ্ঞাপন

ঘটনাবহুল এই ম্যাচে তাই সবাই তাকিয়ে ছিল। সবকিছু উড়িয়ে দিয়ে টানা পঞ্চমবারের মতো জয় দিয়ে মৌসুম শুরু করেছে ইউনাইটেড।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের ১৮ মিনিটেই রাশফোর্ডের পেনাল্টিতে লিড নেয় স্বাগতিকরা। প্রথমার্ধে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে আরও তিনবার বল জালে পাঠায় পগবারা। ৬৫ মিনিটে আন্দ্রেস পেরেইরার পাস থেকে মার্শালের গোলে ব্যবধান দ্বিগুণ করে ইউনাইটেড (২-০)। তার দুই মিনিটে পর আবারও চেলসি শিবিরে ধাক্কা। এবার পগবার পাস থেকে দুর্দান্ত গোলে ব্যবধান ৩-০ করে ফেলে রেড ডেভিলরা। পগবার আরেকটি পাস থেকে জয়ের শেষ পেড়েকটা ঠুকে দেন ড্যানিয়েল জেমস। অভিষেকেই জার্সিতে গোলের স্বাদ পেয়েছেন জেমস।

এ জয়ে গোল ব্যবধানে দুইয়ে চলে এসেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯ নম্বরে নেমে যায় চেলসি। লিগের লম্বা রেসের শুরুটা দারুণ হলেও আরও অনেক ঘটনা ঘটে যাবে। সেই উত্তেজনা দেখার অপেক্ষায় সমর্থকরাও।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন